Advertisement

বিটি রোডে আক্রান্ত কল্যাণ চৌবে, অভিযোগের তির তৃণমূল কর্মীদের দিকে

06:43 PM Apr 18, 2021 |
Advertisement
Advertisement

রূপায়ন গঙ্গোপাধ্যায়: বঙ্গে চলছে বিধানসভা নির্বাচন (Wb Elections 2021)। ইতিমধ্যে পাঁচ দফার ভোট শেষ। এখনও বাকি তিন দফা। এর মধ্যে আগামী বৃহস্পতিবার রাজ্যে ষষ্ঠ দফার নির্বাচন। তার আগেই রবিবার আক্রান্ত হলেন মানিকতলার বিজেপি (BJP) প্রার্থী তথা প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। তাঁর অভিযোগ, বিটি রোডে তাঁর উপর হামলা চালায় তৃণমূলের কর্মী-সমর্থকরা। ছিঁড়ে দেওয়া হয় জামা। আর পুরোটাই হয় পুলিশের সামনেই। আর এই ঘটনাকে ঘিরেই উত্তপ্ত হয়ে উঠল বিটি রোড এলাকা। বেশ কিছুক্ষণ বিটি রোড অবরোধও করলেন বিজেপি কর্মী-সমর্থকরা। শেষপর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইতিমধ্যে নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছেন কল্যাণ চৌবে।

Advertisement

জানা গিয়েছে, রবিবার নিয়মমাফিক রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে চলছিল মক পোলিং ট্রেনিং। তাতে উপস্থিত ছিলেন সমস্ত দলের কর্মীরা। সেখানেই দুপুর তিনটে নাগাদ দলের কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কল্যাণ চৌবে। তখনই সেখানে উপস্থিত তৃণমূল কর্মীদের সঙ্গে বচসায় জড়ান তিনি। বিজেপি প্রার্থীর অভিযোগ, এই সময় তাঁর উপর চড়াও হয় বেশ কয়েকজন তৃণমূল কর্মী। তাঁকে মারধর করা হয়। ছিঁড়ে দেওয়া হয় জামাও। তখন তিনি হামলাকারীদের উদ্দেশে প্রশ্ন করেন, দেশের হয়ে প্রতিনিধিত্ব করা ফুটবলারের সঙ্গে এরকম ব্যবহার কেন? এরপরই নাকি তাঁর উপর ৩৫ থেকে ৪০ জন চড়াও হন। শেষপর্যন্ত পুলিশ এসে কল্যাণ চৌবেকে উদ্ধার করে অন্য একটি ঘরে নিয়ে যায়। পরবর্তীতে সেখান থেকে উদ্ধার করা হয় বিজেপি প্রার্থীকে।

[আরও পড়ুন: ভোট মিটতেই রাজনৈতিক সংঘর্ষে রণক্ষেত্র বর্ধমান, আক্রান্ত তৃণমূল প্রার্থী, বাইকে আগুন]

এই ঘটনাকে ঘিরেই উত্তপ্ত হয়ে ওঠে বিটি রোড এলাকা। এরপর বিটি রোড অবরোধও করে বিজেপি প্রার্থীরা। শেষপর্যন্ত ঘটনাস্থলে আসে বিশাল পুলিশবাহিনী। তারপরই নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। ইতিমধ্যে এই ঘটনার প্রেক্ষিতে নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছেন কল্যাণ। তবে অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস। তবে পরবর্তীতে সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে তৃণমূলের তরফে ব্রাত্য বসু জানান, “এই ঘটনার সঙ্গে কারা জড়িত জানা নেই। তবে কোনও প্রার্থীর উপরই হামলা একেবারেই কাম্য নয়।”

[আরও পড়ুন: ঠাকুরবাড়ির সবাই পদ পাবে কেন? গাইঘাটার সভা থেকে পরিবারতন্ত্রের বিরুদ্ধে সরব মমতা]

Advertisement
Next