Advertisement

বিজেপি নেতা তথাগতর ‘নগরীর নটী’মন্তব্যে শ্রাবন্তীদের পাশে দাঁড়িয়ে জবাব নুসরত-শ্রীলেখার

08:19 PM May 04, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির তারকা প্রার্থীদের ‘নগরীর নটী’ বলে তাঁদের পরাজয় নিয়ে তীব্র কটাক্ষ করেছিলেন দলেরই বর্ষীয়ান নেতা তথাগত রায় (Tathagtaa Roy)। এবার তাঁর টুইটের পালটা জবাব দিতে সহকর্মীদের হয়ে নামলেন টলিউডের অন্যান্য অভিনেতা, অভিনেত্রীরা। আর উল্লেখ্য, যাঁরা প্রতিবাদ করলেন, তাঁদের বেশিরভাগই ঘাসফুল শিবিরের বিজয়ী প্রার্থী, সাংসদ। তথাগতর এই মন্তব্যের বিরুদ্ধে গর্জে উঠলেন তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan), প্রতিবাদে মুখর হলেন বিজয়ী তৃণমূল প্রার্থী কাঞ্চন মল্লিক। নারীদের প্রতি বিজেপি নেতার মনোভাব নিয়ে আক্রমণ শানালেন বামমনস্ক অভিনেত্রী শ্রীলেখা মিত্রও (Sreelekha Mitra)।

Advertisement

এবারে বাংলার ভোটে বেশ কিছু তারকা প্রার্থীকে লড়াইয়ে নামিয়েছিল গেরুয়া শিবির। রুপোলি পর্দার জনপ্রিয় মুখ শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee), তনুশ্রী চক্রবর্তী, পায়েল সরকার, পার্নো মিত্র, যশ দাশগুপ্ত, রুদ্রনীল ঘোষরা বিজেপির হয়ে লড়াই করেছেন। তবে তাঁদের অধিকাংশই ব্যর্থতার মুখ দেখেছেন। এ নিয়ে দলীয় নেতৃত্বকে কাঠগড়ায় তুলতে গিয়ে বর্ষীয়ান বিজেপি নেতা তথাগত রায় প্রার্থীদের প্রতিই কার্যত অবমাননাকর মন্তব্য করে বসেছেন। টুইটে তিনি শ্রাবন্তী, পায়েল, পার্নোদের ‘নগরীর নটী’ বলেছেন। তৈরি হয়েছে নয়া বিতর্ক। এবার একজোট হয়ে তারই জবাব দিলেন তারকারা। রাজনৈতিক বিভাজন ভুলে সহকর্মীদের পাশে দাঁড়িয়ে প্রতিবাদে সোচ্চার হলেন নুসরত, শ্রীলেখারা।

[আরও পড়ুন: মমতার শপথগ্রহণে আমন্ত্রিত বুদ্ধদেব-সৌরভ, দেখে নিন আর কারা রয়েছেন তালিকায়]

নুসরতের বক্তব্য, ”বিজেপি নারীদের কী চোখে দেখে, এই মন্তব্যই তার প্রমাণ। নারীদের প্রতি এতটুকুও সম্মান নেই তাদের, সেই শিক্ষাই নেই। বিজেপি নেতাদের থেকে এর চেয়ে বেশি কিছু আশাও করা যায় না। তবে দলের মহিলা প্রার্থীদের প্রতি এই মন্তব্য চূড়ান্ত অবমাননাকর।” শ্রীলেখা মিত্র আবার এ নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে শ্রাবন্তী, তনুশ্রীদের দিকেই প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন। তাঁর কথায়, ”জানত না বিজেপির চোখে নারীরা ঠিক কেমন?সেই দলে যোগ দিয়ে ভোটে লড়তে গেল কেন?এবার নিজেরাই লজ্জায় পড়ল।” সহকর্মীদের প্রতি অপমানজনক মন্তব্য নিয়ে মুখ খুলেছেন উত্তরপাড়ার বিজয়ী তৃণমূল প্রার্থী কাঞ্চন মল্লিকও। তাঁর কথায়, যেভাবে নিজেদের দলের মহিলা প্রার্থীদের অপমান করলেন এক বর্ষীয়ান বিজেপি নেতা, তা চূড়ান্ত অসংবেদনশীল।

[আরও পড়ুন: মানবিক! ফিল্ম ইন্ডাস্ট্রির ৩০ হাজার কর্মীকে বিনামূল্যে করোনা টিকা দেবে যশরাজ ফিল্মস]

প্রসঙ্গত, তথাগত টুইটে শ্রাবন্তী, তনুশ্রী, পায়েলদের সঙ্গে তৃণমূল নেতা মদন মিত্রকেও বিঁধেছিলেন। লিখেছিলেন, এই ‘নগরীর নটী’রা নির্বাচনের টাকা নিয়ে মদন মিত্রর সঙ্গে কেলি করে, সেলফি তুলে ভোটে হেরে ভূত হয়েছেন। এ নিয়ে মদন মিত্রও তাঁকে পালটা খোঁচা দিয়েছেন। কামারহাটির বিজয়ী তৃণমূল প্রার্থীর শ্লেষ, ”পরেরবার নৌকাবিহারে ওঁকেও আমন্ত্রণ জানানো হবে।” তবে তাৎপর্যপূর্ণভাবে এখনও এ নিয়ে মুখ খোলেননি শ্রাবন্তী, পায়েলরা।

Advertisement
Next