Advertisement

চিন্তা বাড়াচ্ছে করোনা, রাজ্যে বাকি ৩ দফা ভোট একসঙ্গে করানোর দাবি মুখ্যমন্ত্রীর

08:55 PM Apr 15, 2021 |
Advertisement
Advertisement

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দিনভর আলোচনার পর রাজ্যে ভোটের পূর্ব নির্ধারিত সূচি অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। আর ঠিক তারপরই একসঙ্গে ভোট করানোর আরজি জানিয়ে কমিশনকে টুইট বার্তা দিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)।  তাঁর টুইট, ১৭ তারিখের পর রাজ্যের বাকি ৩ দফা ভোট একদিনেই করে নেওয়ার আবেদন জানাই। তাহলে কোভিড সংক্রমণের ঝুঁকি থেকে কিছুটা বাঁচবেন। 

Advertisement

তার আগে অবশ্য তিনি আট দফায় বাংলায় ভোটের সূচি নিয়েও প্রবল আপত্তি জানান। এদিন এক জনপ্রিয় টেলিভিশন চ্যানেলের সাক্ষাৎকারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ”আমরা তো প্রথম থেকেই আট দফা নির্বাচনের বিরোধিতা করে আসছি। সব রাজ্যে এক পর্যায় হচ্ছে, এখানে কেন এতগুলো দফায়? করোনা সংক্রমণ বাড়ছে, এই সময়ে কি এত বেশি দফায় ভোট করানোর দরকার ছিল?”  এদিন টুইটেও প্রায় সেই একই বার্তা দিলেন তিনি। 

[আরও পড়ুন: পয়লা বৈশাখে উত্তর কলকাতায় রোড শো মমতার, খানিকটা হেঁটেই সরে গেলেন জয়া বচ্চন]

আগামী ১৭ তারিখ রাজ্যের ৪৫ কেন্দ্রে ভোট। এরপর ২২, ২৬ ও ২৯ তারিখও ভোট রয়েছে। এই তিনদিনের ভোট একসঙ্গে হোক, এটাই দাবি বেশ কয়েকটি রাজনৈতিক দলের। এ নিয়েই বৃহস্পতিবার দিনভর ভিডিও কনফারেন্সে সংশ্লিষ্ট জেলাগুলির সঙ্গে বৈঠক করেছেন দিল্লির নির্বাচন কমিশনের (Election Commission) কর্তারা। মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্রের সঙ্গে কথা বলেন তাঁরা। শেষপর্যন্ত কমিশন জানিয়ে দিয়েছে, এই মুহূর্তে তিন দফার ভোট একদিনে করা সম্ভব নয়। এই বার্তা পেয়েই সন্ধেবেলা ফের টুইটে কমিশনের কাছে আরজি জানিয়েছেন রাজ্য়ের প্রশাসনিক প্রধান। 

[আরও পড়ুন: করোনার রক্তচক্ষু, লোকাল ট্রেন বাতিলের হিড়িক হাওড়ায়]

Advertisement
Next