shono
Advertisement

তাজপুর বন্দর তৈরির টেন্ডার পাচ্ছে কে? নবান্নে মুখ্যসচিবের সঙ্গে বৈঠকে আদানি গোষ্ঠীর সিইও

১৫ ফেব্রুয়ারি শেষ হয়ে গিয়েছে টেন্ডারের মেয়াদ।
Posted: 09:14 PM Feb 17, 2022Updated: 09:16 PM Feb 17, 2022

মলয় কুণ্ডু: তাজপুরে (Tajpur)গভীর সমুদ্র বন্দর গড়তে ডাকা গ্লোবাল টেন্ডারের মেয়াদ শেষ হয়েছে ১৫ ফেব্রুয়ারি। দুটি সংস্থা আগ্রহ দেখিয়েছে। সেক্ষেত্রে মেয়াদ আরও বাড়ানো হবে, না কি, দু’টি সংস্থার মধ্যে কোনও একটি সংস্থাকে দায়িত্ব দেওয়া হবে, তা নিয়ে বৃহস্পতিবার নবান্নে বৈঠক করেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। সূ্ত্রের খবর, এর মধ্যে আদানি গোষ্ঠীর সিইও সুব্রত ত্রিপাঠী এদিন নবান্নে এসে মুখ্যসচিবের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন।

Advertisement

নবান্ন (Nabanna)সূত্রে খবর, গত নভেম্বরে প্রি-বিড বৈঠকে অনেকগুলি সংস্থাই অংশ নিয়েছিল। করোনা কালে বিশ্বের অন্যান্য সংস্থাকেও অংশগ্রহণের রাস্তা খুলে দিতে টেন্ডারের মেয়াদ বাড়িয়ে দেয় রাজ্য সরকার। এবার দু’টি সংস্থা তাজপুরে গভীর সমুদ্র বন্দর করতে আগ্রহী হয়েছে। তার মধ্যে অন্যতম আদানি গোষ্ঠী। এর আগে একাধিকবার এই শিল্প সংস্থার শিল্পপতি গৌতম আদানি (Gautam Adani)নবান্নে এসে মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি আলোচনা সেরেছেন। সদ্যই আদানি পোর্টের সিইও করণ আদানিও বৈঠক করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে।

[আরও পড়ুন: চাঁদার জুলুম, ক্যাফের মালকিনকে হেনস্তার অভিযোগ, যোধপুর পার্কে গ্রেপ্তার তৃণমূল নেতা]

নবান্ন সূত্রে জানা গিয়েছে, তাজপুর বন্দর গড়ার দায়িত্ব কে পাবে, তা নিয়ে পরবর্তী পদক্ষেপ চূড়ান্ত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই (CM Mamata Banerjee)। তবে আদানি গোষ্ঠীর হাতেই এর ভার যাওয়ার সম্ভাবনা অধিক। সূত্রের খবর, তাঁরা তাজপুরে নতুন বন্দর গড়তে অত্যন্ত আগ্রহী। তবে অন্তিমত কে পাবে এই দায়িত্ব, তা এখনও অজানা। এ বিষয়ে মুখ্যমন্ত্রীই শেষ কথা বলবেন। রাজ্য সরকার দ্রুত এই বন্দর তৈরি করে কাজ শুরুতে জোর দিচ্ছে। সেই কারণেই দ্রুত টেন্ডার ডেকে কাজ এগোতে তৎপর।

[আরও পড়ুন: দৌড় থেমে গেল সত্তরে, প্রয়াত প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement