shono
Advertisement

রাজ্যের মন্ত্রী-বিধায়কদের স্বাক্ষর জাল করে লক্ষ-লক্ষ টাকার প্রতারণা, গ্রেপ্তার মহিলা

নকল করা হয়েছে বিশ্ব বাংলার লোগোও।
Posted: 05:56 PM Jul 11, 2022Updated: 06:21 PM Jul 11, 2022

অর্ণব আইচ: রাজ্যের মন্ত্রী-বিধায়কদের নামে প্রতারণা। তাঁদের লেটারহেড, সই জাল করে একাধিক ব্য়ক্তিকে প্রতারণা করার অভিযোগে গ্রেপ্তার এক মহিলা। অভিযোগ, মন্ত্রীর লেটারহেড জাল করে দু’টি সরকারি ফ্ল্যাট পাইয়ে দেওয়ার নামে এক বৃদ্ধার কাছ থেকে দেড় লক্ষেরও বেশি টাকা নিয়েছিল। এমনকী, ৫০ লক্ষ টাকা ঋণ মকুব করানোর প্রতিশ্রুতিও ছিল। কিন্তু সময় পেরিয়ে গেলেও সেই কথা রাখেননি অভিযুক্ত। এরপরই টালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে ওই মহিলা প্রতারককে।

Advertisement

মে মাসের মাঝামাঝি একটি অভিযোগ দায়ের হয় টালিগঞ্জ থানায়। বলা হয়, মৌ গুহ, নিমাই সরকার-সহ বেশ কয়েকজন প্রতারণার জাল বিছিয়েছে শহরজুড়ে। তাদের কুকর্মের ঢাল হিসেবে ব্যবহার করা হচ্ছে রাজ্যের মন্ত্রী-বিধায়কদের জাল চিঠি। জাল করা হচ্ছে তাঁদের স্বাক্ষরও। এমনকী, এই প্রতারণা চক্র রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরের লেটারহেড, বিশ্ব বাংলার লোগোও ব্যবহার করছিল। কিন্তু শেষরক্ষা হল না।

[আরও পড়ুন: পরপর নোটিস, ছুতো করে তদন্ত এড়াচ্ছেন শুভেন্দু]

দক্ষিণ কলকাতার এক বৃদ্ধাকে সরকারি আবাসনে দু’টি ফ্ল্য়াট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল অভিযুক্ত মৌ। সাংসদের কোটায় বন্টন হওয়া ফ্ল্যাট পাইয়ে দেওয়ার কথা দিয়েছিল। বৃদ্ধার ভরসা অর্জন করতে রাজ্যের এক মন্ত্রীর জাল লেটারপ্যাডে লেখা চিঠিও দিয়েছিলেন। পাশাপাশি ৫০ লক্ষ টাকার ঋণও মকুব করানোর ব্যবস্থাও করবেন বলে জানিয়েছিল অভিযুক্ত মৌ। আর তার পরিবর্তে ওই বৃদ্ধার কাছ প্রায় ১ লক্ষ ৬২ হাজার টাকা হাতিয়ে নেয় তারা। এমনকী, ৬৫ হাজার টাকা মূল্যের একটি সোনার হারও নিয়েছিলেন মৌ। সময় পেরিয়ে গেলেও বরাদ্দ ফ্ল্যাট মেলেনি। মকুব হয়নি ঋণও। এরপরই সটান পুলিশের দ্বারস্থ হন ওই বৃদ্ধা।

শুধু প্রতারণাই নয়, রাজ্য সরকারের ভাবমূর্তি নষ্টের অভিযোগও দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্ত। ইতিমধ্যে মৌ গুহকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার সঙ্গে কারা কারা যুক্ত রয়েছে, তা জানার চেষ্টা চলছে।

[আরও পড়ুন: আনিসের মামলার চার্জশিট পেশ আদালতে, নাম রয়েছে ওসি-সহ ৫ পুলিশ কর্মীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement