shono
Advertisement

জাতীয় হ্যান্ডলুম দিবসে শাড়িতে চমক প্রিয়াঙ্কা-বিদ্যার, চোখ ফেরানোই কঠিন

আত্মনির্ভর ভারত গড়তে স্মৃতির ডাকে সাড়া। কেমন লাগছে তাঁদের হ্যান্ডলুম শাড়িতে? দেখে নিন। The post জাতীয় হ্যান্ডলুম দিবসে শাড়িতে চমক প্রিয়াঙ্কা-বিদ্যার, চোখ ফেরানোই কঠিন appeared first on Sangbad Pratidin.
Posted: 10:37 PM Aug 07, 2020Updated: 10:59 PM Aug 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়ারড্রোবে যতই ব্যান্ডেড পোশাক থাকুক না কেন, দেশজ শিল্পের প্রতি একটা আলাদা মোহ আমাদের সকলেরই রয়েছে। বাংলার তাঁত, বালুচরী, ঢাকাই থেকে শুরু করে তেলেঙ্গানার ইক্কত, সাউথ কটন শাড়ি দেখতে পেলে তো কোনও কথাই নেই। মেয়েরা আহ্লাদে একেবারে আটখানা! চোখ ধাঁধানো সম্ভার দেখে লোভ সামলানো দায়! তাই টপাটপ শপিং ব্যাগেও উঠে যায়। আসলে শাড়ির যে একটা অন্যরকম সৌন্দর্য রয়েছে, তা বোধহয় আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। আর তা যদি হয় তন্তুজ, তাহলে তার কদর আরও বেশি। সাধারণ ঘরের মহিলাদের আলমারি থেকে সেলেবদের ওয়ারড্রোবে হ্যান্ডলুম শাড়ির কদর ষোলোআনা। আজ, ৭ অগস্ট জাতীয় হ্যান্ডলুম দিবস (National Handloom Day)। আর সেই উপলক্ষেই ভারতে তৈরি নানান প্রদেশের অসাধারণ হ্যান্ডলুমের ঐতিহ্য এবং বৈশিষ্ট্য যাতে ভবিষ্যতে হারিয়ে না যায়, তারই ডাক দিয়েছিলেন কেন্দ্রীয় টেক্সটাইল মন্ত্রী স্মৃতি ইরানি। যে ডাকে সাড়া দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, কঙ্গনা রানাউত, বিদ্যা বালন, স্বস্তিকা মুখোপাধ্যায়ের মতো অভিনেত্রীরা।

Advertisement

[আরও পড়ুন: মাস্কে নতুনত্ব খুঁজছেন? ছৌ মুখোশের আদলে এই মাস্ক থেকে চোখ ফেরাতেই পারবেন না]

হ্যান্ডলুমের শাড়ি এবং কাপড়ের তৈরি মাস্ক পরা নিজের দু’টি ছবি টুইট করেন স্মৃতি ইরানি (Smriti Irani)। স্মৃতি ইরানির ডাকে সাড়া দিয়ে বলিউডের বহু তারকাও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন পছন্দের হ্যান্ডলুম শাড়িতে তাঁদের ছবি। সেই তালিকায় রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, বিদ্যা বালন থেকে শুরু করে জাহ্নবী কাপুরও। কেমন লাগছে তাঁদের হ্যান্ডলুম শাড়িতে? কী-ই বা লিখলেন? দেখে নিন-

[আরও পড়ুন: শুধু শরীরের দুর্গন্ধ দূর করতেই নয়, সুগন্ধীর অন্য চার ব্যবহার আপনাকে অবাক করবে]

The post জাতীয় হ্যান্ডলুম দিবসে শাড়িতে চমক প্রিয়াঙ্কা-বিদ্যার, চোখ ফেরানোই কঠিন appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement