Advertisement

রমজান মাসে নগ্ন হয়ে ফটোশুট ৬ মডেলের, তোলপাড় তুরস্ক

06:43 PM May 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুবাইয়ের (Dubai) পর এবার তুরস্ক (Turkey)। প্রকাশ্যে মডেলদের নগ্ন হয়ে ফটোশুটের কাণ্ডে তোলপাড় হল মধ্যপ্রাচ্যের দেশটি। রমজানের পবিত্র মাসে এই ধরনের ঘটনায় ইতিমধ্যে অভিযুক্ত ইউক্রেনের ছয় মডেলকে আটকও করেছে তুরস্কের প্রশাসন। আর তারপরই তাঁদের দেশে ফেরতও পাঠানো হয়েছে।

Advertisement

কয়েকদিন আগেই দুবাইয়ে একটি ব্যালকনিতে নগ্ন হয়ে ছবি তোলায় বিপাকে পড়েছিলেন ১২ জন মডেল। তারপরই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়। কিন্তু সেই ঘটনা থেকেও শিক্ষা না নিয়ে একই কাণ্ড ঘটিয়ে ফেললেন ইউক্রেনের এই মডেলরা। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, দুবাইয়ের ওই ‘বাট স্কোয়াড’ (Butt Squad) ফটোশুট দেখেই উদ্বুদ্ধ হয়েছিলেন এই মডেলরা। আর তাই নিজেরাই একটি বিলাসবহুল বোট ভাড়া করে তাতে চড়েন। এরপর নগ্ন হয়েই সেখানে চলে ফটোশুট। যার ছবি আবার সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়। তাতে দেখা যায়, ওই মডেলদের সঙ্গে রয়েছেন তাঁদের দুই পুরুষ সঙ্গীও।

[আরও পড়ুন: ফ্যাশনের নয়া ট্রেন্ডে ভাসছেন প্লাস সাইজ মডেলরা, নজর কাড়ছে সব্যসাচীর ক্যাম্পেন]

আর সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল হতেই রাগে ফেটে পড়েন তুরস্কের জনতা। রমজানের পবিত্র মাসে এভাবে নগ্ন হয়ে ফটোশুট করায় অনেকেই ওই মডেলদের সমালোচনায় মুখর হন। সেখানকার বিভিন্ন সংবাদপত্রে এই প্রসঙ্গে লেখা হয়, লকডাউন এবং রমজানের পবিত্র মাসে এই ধরনের ছবি সামনে আসায় যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে। পাশাপাশি ওই ফটোশুট ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয়বস্তুও হয়ে দাঁড়িয়েছে। যদিও পরবর্তীতে ওই মডেলদের প্রত্যেককেই আটক করা হয়।

তবে তাঁদেরই একজন এই প্রসঙ্গে স্পুটনিক নিউজকে জানান, তাঁরা সাধারণ মানুষের নজর এড়িয়েই ওই ফটোশুটটি করেছিলেন। এমনকী একটি ইয়ট নিয়ে দূরে সমুদ্রেও চলে গিয়েছিলেন। কিন্তু সেখানেই এক ব্যক্তি অপর একটি নৌকা থেকে তাঁদের ছবি তোলেন এবং সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। আর সেখান থেকেই সেগুলি ভাইরাল হয়েছে। আরেক মডেল বলেন, “দুবাইয়ের ঘটনার পর আমরা বুঝতে পেরেছিলাম মুসলিম প্রধান দেশে এভাবে ফটোশুট করা উচিত নয়। তাও ওই ভুলটিই করে ফেলেছি। অবশ্য তা থেকে চরম শিক্ষাও পেলাম। এই ঘটনা থেকে এটাও পরিষ্কার হল, তুরস্ক বা এই ধরনের মুসলিম প্রধান দেশে নগ্ন ফটোশুট করা যাবে না। করলেও তা গোপনীয়তা বজায় রাখতে হবে।” জানা গিয়েছে, এই ছবিগুলি ভাইরাল হতেই ওই মডেলদের আটক করে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদও করা হয়। পরে যদিও তাঁদের দেশে ফেরত পাঠানো হয়েছে।

 

[আরও পড়ুন: অলঙ্কারেই সৌন্দর্যের উদযাপন, রূপান্তরকামী মডেলের শরীরে যেন স্বর্ণদ্যুতি! প্রশংসা নেটদুনিয়ার]

Advertisement
Next