shono
Advertisement

রসনাতৃপ্তি ছাড়াও ত্বকের যত্নে ব্রহ্মাস্ত্র আম, কীভাবে ব্যবহার করবেন?

মাত্র ২০ মিনিটেই হয়ে উঠুন মোহময়ী।
Posted: 04:37 PM May 23, 2021Updated: 04:37 PM May 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) সংক্রমণে রাশ টানতে বাংলায় কার্যত লকডাউন চলছে। বন্ধ বিউটি পার্লার। তাই ত্বকের যত্নের জন্য পার্লারে যাওয়া যাচ্ছে না। অথচ বাড়িতে রয়েছেন বলে ত্বকের যত্ন না নিলে তো চলবে না। এই পরিস্থিতি কী করবেন বুঝতে পারছেন না তাই তো? এত চিন্তা কেন করছেন? পরিবর্তে আম দিয়েই সারুন রূপচর্চা। আর পান ঝকঝকে, মোলায়েম ত্বক। কীভাবে ব্যবহার করবেন রইল টিপস।

Advertisement

ত্বকের কালো দাগছোপ দূর করতে আমই (Mango) ব্রহ্মাস্ত্র। আমের রসাল শাঁস নিন। এবার তা ভাল করে চটকে মুখে লাগিয়ে ফেলুন। ২০ মিনিট রাখুন। তারপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যেই ম্যাজিক নিজে চোখেই দেখতে পাবেন।


ত্বকের যত্নের জন্য আম দিয়ে প্যাক তৈরি করতে পারেন। কীভাবে বানাবেন? একটি আমের শাঁস বের করে নিন। এবার ওই আমের শাঁসের সঙ্গে মেশান মুলতানি মাটি, গোলাপজল, মধু এবং দুধ। প্যাক তৈরির ক্ষেত্রে দুধের বদলে টকদইও ব্যবহার করতে পারেন। শুকিয়ে যাওয়া পর্যন্ত মুখে মেখে রাখুন। তারপর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার মুখ পরিষ্কার এবং অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করবে।

[আরও পড়ুন: মন জয় করেও শেষ মুহূর্তে বিদায় ভারতীয় অ্যাডলিনের, মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া]

আপনি কি ব্রণর সমস্যায় জেরবার। আম, ময়দা এবং মধু দিয়ে প্যাক তৈরি করে মুখে মাখতে পারেন। ২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। কিছুদিনের মধ্যেই সমস্যা থেকে রেহাই পেতে পারেন আপনি।

গ্রিন টি এবং আমের শাঁস দিয়েও একটি ফেসপ্যাক তৈরি করতে পারেন। বিশেষ ধরনের এই প্যাকটি নিমেষেই আপনার মুখ করে তুলবে আরও উজ্জ্বল।

রসনাতৃপ্তির পাশাপাশি আম রূপচর্চাতেও কাজে লাগান। তাতেই আপনি হয়ে উঠবেন আরও মোহময়ী। সুন্দর ত্বকের জন্য আপনি সকলের ঈর্ষার পাত্রীও হয়ে উঠতে পারেন।

[আরও পড়ুন: করোনা কালে অভিনব সাজ, মাস্কের উপর দিয়েই নথ পরে চমকে দিলেন মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement