Advertisement

কীভাবে আপনার বিয়ের গয়নার যত্ন নেবেন? রইল টিপস

06:20 PM Jun 11, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু মানুষের একসঙ্গে পথ চলার অঙ্গীকার নয়। বিয়ে মানে দু’টি পরিবারের একাত্মতা। তাই সেই বিয়ে নিয়ে সকলেরই আবেগ অনেক বেশি। আর বিয়ের গয়নাগাটির (Bridal Jewellery) ব্যাপারে যে মহিলারা একটু বেশি স্পর্শকাতর, সে ব্যাপারে নতুন করে বলার কিছুই নেই। তাই এই গয়নাগুলি আর যেভাবে সেভাবে ফেলে রাখলে হয় না। নিতে হবে বিশেষ যত্ন। কীভাবে বিয়ের গয়নাগুলিকে ঠিক প্রথম দিনের মতো রাখবেন, রইল টিপস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ব্যবহারের পর গয়না ঠিক কীভাবে রাখছেন, তার উপর অনেক কিছু নির্ভর করে। কারণ, গয়না পরলে আমাদের শরীরের ঘাম, জল লাগে। তার ফলে তা সহজেই অপরিষ্কার হয়ে যায়। তাই গয়না খোলার পর তা ভাল করে টিস্যু দিয়ে মুছুন। একটু খোলা হাওয়ায় রাখুন। তারপর তাকে আলমারিতে গুছিয়ে রাখুন।

[আরও পড়ুন: রসনাতৃপ্তি ছাড়াও ত্বকের যত্নে ব্রহ্মাস্ত্র আম, কীভাবে ব্যবহার করবেন?]

বিয়ের কিছু গয়না সাধারণত সারাক্ষণই ব্যবহার করেন মহিলারা। সেই গয়নাগাটিগুলিকে ছয় কিংবা আট মাস অন্তর পালিশ করুন। নইলে তা অনুজ্জ্বল হয়ে যেতে পারে।

আলমারিতে নিশ্চয়ই কিছু গয়না আপনার তোলা রয়েছে। যেগুলি নমাসে ছমাসে একবার পরেন। সেই গয়নাগুলিকে পরার পর ভাল করে টিস্যু দিয়ে মুছে নিন। প্রতিবার ব্যবহারের পর তা পালিশ করান। না পারলে কমপক্ষে বছরে একবার পালিশ করান।

আপনার সাধের গয়না কোনও রাসায়নিকের সংস্পর্শে যাতে না আসে, সেদিকে খেয়াল রাখুন। তাই মেকআপ করা শেষ হলে তবেই গয়না পরুন। আবার মেকআপ তোলার আগে তা খুলে রাখুন।

সরাসরি সূর্যালোকে বিয়ের গয়নাগুলি রাখবেন না। কারণ, সূর্যের রশ্মি আপনার পছন্দের গয়নার ক্ষতি করার জন্য যথেষ্ট।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: ফ্যাশনের নয়া ট্রেন্ডে ভাসছেন প্লাস সাইজ মডেলরা, নজর কাড়ছে সব্যসাচীর ক্যাম্পেন]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next