Advertisement

এমনটাও সম্ভব! ১৫০০ বাতিল মাস্ক দিয়ে তৈরি হল সুদৃশ্য গাউন

03:47 PM Jul 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) কারণে  নিত্য প্রয়োজনীয় জিনিসের তালিকায় জুড়েছে একাধিক সামগ্রী। তার মধ্যে অন্যতম মাস্ক (Mask) ও স্যানিটাইজার। নষ্টও হচ্ছে প্রচুর মাস্ক। বিভিন্ন জায়গায় পড়ে থাকা বাতিল সেই মাস্ক দিয়ে বিয়ের গাউন তৈরি করে তাক লাগিয়ে দিলেন এক ডিজাইনার। তবে তাঁর উদ্দেশ্য শুধু পোশাক তৈরি নয়। এর মাধ্যমে আমজনতাকে বিশেষ বার্তা দিতে চেয়েছেন তিনি।

Advertisement

জানা গিয়েছে, ওই ডিজাইনারের নাম টম সিলভারউড। একটি বিয়ের নানারকম কাজের ওয়েবসাইট ‘হিচড’-এর সহযোগিতায় বিশেষ এই গাউনটি তৈরি করেছেন তিনি। যাতে ব্যবহার করা হয়েছে ১৫০০ টি মাস্ক। মডেল জেমিমা হেমব্রো ওই গাউনটি পড়ে ফটোশুট করেছেন লন্ডনের সেন্ট পলস ক্যাথিড্রালের সামনে। যা সকলের নজর কেড়েছে।

[আরও পড়ুন: কলকাতাতে বসেই এশিয়ার খানাপিনা! নতুন রেস্তরাঁয় ট্রাই করুন চিনা-জাপানি Barbeque]

এবিষয়ে হিচডের তরফে সারা অ্যালার্ড বলেন, ধীরে ধীরে আমরা স্বাভাবিক জীবনে ফিরেছি। বিধিনিষেধ ছাড়াই এবার বিয়ের অনুষ্ঠানে মাততে পারব আমরা। তাঁর কথায়, “করোনা পরিস্থিতিতে প্রচুর মাস্ক নষ্ট হয়েছে। যা কখনই কাম্য নয়।” তিনি বলেন, শুধু মাত্র প্রতীক হিসেবেই যে মাস্কে গাউন তৈরির সিদ্ধা্ন্ত, তেমনটা নয়। বাতিল মাস্ক যে ভাল কাজে ব্যবহার করা যায়, এটা থেকে তা স্পষ্ট।

[আরও পড়ুন: Project Pegasus: কীভাবে কাজ করে এই স্পাইওয়্যার, কতটা সুরক্ষিত আপনার ফোন?]

Advertisement
Next