Advertisement

ঊরুর অতিরিক্ত মেদ নিয়ে নাজেহাল? কমিয়ে ফেলুন এই সহজ ঘরোয়া উপায়ে

09:57 PM Aug 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্কিন টাইট জিনস পরতে ইচ্ছে করে, অথচ পরার উপায় নেই। নিতম্বের নিচের অংশে, ঊরু প্রদেশে মেদের রমরমা। জিনস ফেটে যেন বেরিয়ে আসতে চায়। কোমর সরু, অথচ পছন্দের প্যান্টটা কিছুতেই মেদযুক্ত পা দিয়ে গলিয়ে উঠতে পারছেন না? এমন সমস্যা যদি আপনার হয়ে থাকে, তাহলে সহজ কিছু ঘরোয়া উপায়ে সমাধান পেতেই পারেন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১) ম্যাসাজ করুন: হ্যাঁ, ঠিকই পড়েছেন। সঠিক পদ্ধতিতে ম্যাসাজ করলেও কমতে পারে ঊরুর মেদ। এক্ষেত্রে থেরাপিস্টের পরামর্শ নিতে পারেন। তারপর আর কী, নিজে অথবা বাড়ির সদস্যকে বলুন সেই পদ্ধতিতে ম্যাসাজ করতে। এতে ঊরুর সেলুলাইট ডিম্পলস অনেকটা কমে যায়। ম্যাসাজের জন্য বডি তেল ওয়েল অথবা বডি লোশন ব্যবহার করতে পারেন।

[আরও পড়ুন: Fanta Omelette এখনও খাননি? Viral Recipe মিস করবেন না]

২) ড্রাই ব্রাশ: সেলুলাইট কমানোর আরেকটি সহজ উপায় হল শুকনো ব্রাশ দিয়ে ধীরে ধীরে ঊরুতে মালিশ করা। এতে যেমন রক্ত চলাচল ভাল হয়, তেমনই লসিকানালী নিষ্কাশনের পথ সুগম হয়। এক্ষেত্রে নরম একটি ব্রাশ ব্যবহার করুন, যাতে শরীরে ব়্যাশ না রেরোয় কিংবা বেশি ত্বকে উপর বেশি চাপ না তৈরি করে। পা থেকে ঘাড় পর্যন্ত ধীরে ধীরে ব্রাশ করুন। দিনে পাঁচ মিনিট করে এক বা দু’বার ব্রাশ করতে পারেন। উরুর সৌন্দর্য নিজে থেকেই চোখে পড়বে।

৩) কফি স্ক্রাব: সেলুলাইটের কারণেই ঊরু স্থুল হয়ে যায়। এক্ষেত্রে অত্যন্ত উপকারী কফি স্ক্রাব (Coffee scrub)। যা রক্ত চলাচল বৃদ্ধি করে মেদ ঝড়ায়। একটি কাপের এক চতুর্থাংশ গ্রাউন্ডেড কফি নিন। তার মধ্যে নারকেল তেল ও ব্রাউন সুগার মিশিয়ে স্ক্রাবটি তৈরি করুন। এরপর প্রয়োজনীয় অংশে তা লাগিয়ে নিন। খানিক পরে ধুরে ফেলুন। কয়েক সপ্তাহেই পার্থক্য দেখতে পাবেন।

[আরও পড়ুন: এবার WhatsApp-এই ডাউনলোড করতে পারবেন Covid টিকাকরণের সার্টিফিকেট, জানুন পদ্ধতি]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

৪) ব্যালেন্স ডায়েট: শরীর সুস্থ ও সুন্দর রাখতে প্রয়োজন সঠিক খাওয়া-দাওয়া। প্রচুর জল পান করুন। এতে সেলুলাইট দূরে পালায়। এর পাশাপাশি শুধু হুট করে খাওয়া কমিয়ে ফেললেই হবে না। ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড মেদ ঝড়াতে সাহায্য় করে। তাই সলমন জাতীয় মাছ খান। শরীর সুস্থ থাকলে রোগও যেমন বাসা বাঁধতে পারে না, তেমনই মনের মতো সুন্দর শরীরও গড়ে তোলা যায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next