Advertisement

Fashion Tips For Women: অল্প সময়েই কীভাবে হয়ে উঠবেন অনন্যা, রইল টিপস

07:56 PM Oct 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে দুর্গাপুজো (Durga Puja 2021) শেষ হয়েছে। এবার কাজে ফেরার পালা। ফের সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়। অফিসের ব্যস্ততা, কাজের চাপ, বসের হইচইয়ে দিন কাটানো। তবে নিত্যনৈমিত্তিক কাজ যতই থাকুক না কেন, সাজগোজ তো ছাড়লে চলবে না। কারণ, অগোছালোভাবে তো আর অফিস যাওয়া যায় না। তাই তো হালকা মেকআপ মাস্ট। নিশ্চয়ই ভাবছেন অফিস যাওয়ার আগে এত সময় পাবেন কী করে? দুশ্চিন্তার কোনও কারণ নেই। কারণ, অল্প সময় হাতে থাকলেও সহজ কিছু টিপসেই আপনি হয়ে উঠতে পারেন সেলিব্রিটিদের মতো মোহময়ী। কে বলতে পারে ওই নায়িকাসুলভ লুকের জন্যই হয়তো আপনি সকলের ঈর্ষার কারণ হয়ে উঠলেন।

Advertisement

বেশি সাজগোজ আপনার নাপসন্দ হলে লাল রংয়ের লিপস্টিক (Lipstick) ব্যবহারে গুরুত্ব দিন। আর চোখে থাক হালকা কাজল। সামান্য কনসিলার এবং ফাউন্ডেশনের ব্যবহারেই হয়ে উঠুন মোহময়ী।

সহজাত সৌন্দর্য দিয়েই বাজিমাত করা সবচেয়ে সহজ। তাই তো নো মেকআপ (Makeup) লুকের জুড়ি মেলা ভার। সামান্য কনসিলারই এক্ষেত্রে যথেষ্ট। কনসিলারের সাহায্যে চোখের চারপাশের কালিকে ঢাকা দিয়ে আপনার মুখ হয়ে উঠতে পারে আরও উজ্জ্বল। সঙ্গে কাজে লাগান সামান্য ফেস পাউডার। নো মেকআপ লুকের ক্ষেত্রে গোলাপি রংয়ের লিপস্টিক, ব্লাশ এবং মাসকারা ব্যবহার করতে ভুলবেন না।

[আরও পড়ুন: শুধু শাড়ি কিনলেই তো আর হল না, জেনে নিন পুজোর বাজার কাঁপাচ্ছে কোন ধরনের ব্লাউজ]

সপ্তাহান্তে নিজেকে একটু অন্যরকমভাবে সাজিয়ে তোলার জন্য ‘রোজি লুক’ অনবদ্য। সেক্ষেত্রে গোলাপি রংয়ের পোশাক পরুন। সঙ্গে গোলাপি রংয়ের লিপস্টিক, ব্লাশ, শ্যাডোও ব্যবহার করতেই হবে। কনসিলার, ফাউন্ডেশন এবং পাউডারও প্রয়োজন। তবে মাসকারা গোলাপি রংয়ের ব্যবহার করবেন না।

আপনার হাতে সময় অত্যন্ত কম থাকলে ‘গ্লাস স্কিন’ মেকআপ করতে পারেন। সেক্ষেত্রে হাইলাইটার প্রাইমার, ফাউন্ডেশন এবং কনসিলার ব্যবহার করতে হবে। এই ধরনের মেকআপ করার ক্ষেত্রে সিরাম ব্যবহার বাধ্যতামূলক। ‘গ্লাস স্কিন’ মেকআপ ঠিক কতটা ঈর্ষনীয় হল, তা নাক, কপাল এবং গলার ঔজ্ব্বল্যের উপরেই নির্ভর করে।

পার্টিতে যাওয়ার সময় বেশি সাজতে না চাইলে ‘পপ ইট আপ’ মেকআপ করতেই পারেন। সেক্ষেত্রে কনসিলার ছাড়া মুখে মেকআপে বেশি কিছু ব্যবহার করবেন না। কিন্তু ‘পপ ইট আপ’ মেকআপের ক্ষেত্রে চোখই আসল। নীল রংয়ের আইলাইনার ব্যবহার করতে পারেন। সাহসিনী না হলে এ ধরনের মেকআপ করা বেশ কঠিন।

[আরও পড়ুন: Hair Care Tips: অল্প বয়সেই চুল সাদা? ঘরোয়া উপায়েই করুন সমস্যার সমাধান]

Advertisement
Next