shono
Advertisement

অবাক কাণ্ড! কমলালেবুর খোসা দিয়েও তৈরি হচ্ছে ব্যাগ

ব্যবহার করবেন নাকি?
Posted: 06:21 PM Jan 14, 2022Updated: 06:24 PM Jan 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমলালেবু (Orange) খেতে ভালবাসেন অনেকেই। শীতবিলাসীদের আবার কমলালেবু ছাড়া শীতকাল সম্পূর্ণ হয় না। কমলালেবু খাওয়ার পর খোসা ফেলে দেন প্রায় সকলেই। কেউ কেউ যদিও তা রূপচর্চায় কাজে লাগান। কিন্তু জানেন কি, কমলালেবুর খোসা দিয়ে ব্যাগও তৈরি হয়। ভ্রূ কুচকোচ্ছেন নিশ্চয়ই। ভাবছেন এ-ও সম্ভব। আপনি বিশ্বাস করুন, আর না এমন কাজই করে দেখালেন জর্ডনের ফুড আর্টিস্ট ওমর সরতাওয়াই।

Advertisement

ঠিক কীভাবে অসম্ভবকে সম্ভব করলেন ওমর? প্রথমে বাজার থেকে কমলালেবু কিনে আনেন তিনি। তারপর সেগুলি থেকে যতটা সম্ভব রস বের করে নেওয়া হয়। আস্তে আস্তে খোসা ছাড়িয়ে নেওয়া হয়। এবার যান্ত্রিক উপায়ে খোসাগুলিকে সোজা করা হয়। তারপর সেগুলি দিয়ে তৈরি হয় ব্যাগ (Bag)।

[আরও পড়ুন: North Bengal Train Accident: ‘ঝাঁকুনির পর ব্রেক কষলাম, তারপরই…’ দুর্ঘটনার ভয়াবহ অভিজ্ঞতা জানালেন বিকানের এক্সপ্রেসের চালক]

চিরকালই অন্য রকমের কাজ করতে চান ওমর। আর সেই ভাবনা থেকেই পরিবেশবান্ধব এই ব্যাগ তৈরির সিদ্ধান্ত। প্রায় এক বছরের চেষ্টায় তাঁর পরিকল্পনা বাস্তবে পরিণত হয়। ইনস্টাগ্রামে (Instagram) ভিডিও শেয়ার করে সাফল্যের কথা শেয়ার করেন তিনি।

তাঁর শেয়ার করা ভিডিও ভাইরাল হয়েছে নিমেষেই। নেটিজেনরাও বেজায় খুশি। এমন কাজের প্রশংসা করেন প্রায় সকলেই। ব্যাগটি কোথায় কিনতে পাওয়া যায়, কেউ কেউ আবার সেই প্রশ্নও করে বসেন। জবাব এখনও পাওয়া যায়নি।

[আরও পড়ুন: রাজ্য সরকারের পেনশন প্রাপকদের জন্য সুখবর, এবার মিলবে ATM ও নেট ব্যাংকিং পরিষেবা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement