রাতারাতি ত্বকে জেল্লা ফেরাতে চান? শোওয়ার আগে অবশ্যই করুন এই ৫ কাজ

09:27 PM Jun 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশেষজ্ঞরা বলেন, রাতে শোওয়ার পর আমাদের ত্বক জেগে ওঠে। শুরু করে নিজেদের কাজকর্ম। তাই এই সময় ত্বককে যদি পুষ্টি জোগান দেওয়া যায়, তাহলে ত্বক হয়ে উঠবে আরও সুন্দর। তা কীভাবে পু্ষ্টি জোগাবেন? রইল তারই ৫ টি টিপস।

Advertisement

১) রাতে শোয়ার সময় ভাল করে মুখের ত্বক পরিষ্কার করে নিন। প্রথমে ফেসওয়াশ ব্যবহার করুন। তারপর হলুদ বাটা এবং তারমধ্যে দই মিশিয়ে একটি ফেসপ্যাক তৈরি করে সেটি মুখে লাগিয়ে নিন। আধঘণ্টা রাখুন। শুকিয়ে গেলে ভাল করে মুখ ধুয়ে নিয়ে হালকা ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। সকালে উঠে দেখবেন ত্বক একেবারে ঝকঝকে হয়ে গিয়েছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিয়ের দিন কেমন জুতো পরবেন? হবু বধূদের জন্য রইল টিপস]

২) বেশ কয়েকটা নিমপাতা জলে ফুটিয়ে নিন। তারপর ঠান্ডা করে একটি শিশিতে ঢেলে রাখুন। রাতে শোয়ার আগে সেই নিমপাতা সেদ্ধ জল একটি তুলোর সাহায্যে সারা মুখে লাগিয়ে নিন। দেখবেন ত্বক ঝকঝকে হয়ে উঠবে।

৩) পরিমাণ মতো বেসন নিন। তার সঙ্গে মিশিয়ে দিন অল্প দই এবং এক কোয়া রসুন থেঁতো রসুন। ভাল করে মিশিয়ে এই ফেসপ্যাক ব্যবহার করুন। দেখবেন বলিরেখা খুব জলদি গায়েব হয়ে যাবে।

৪) হাফ পিঁয়াজের রসের সঙ্গে এক চা চামচ পাতিলেবুর রস মিশিয়ে দিন। অল্প মধুও দিতে পারেন। ফেসপ্যাকের মতো ব্যবহার করুন। সপ্তাহে অন্তত দুদিন এটা ব্যবহার করুন।

৫) রোজ রাতে ঘুমতে যাওয়ার আগে চারকোল মিশ্রিত ক্রিম ব্যবহার করুন। দেখবেন বলিরেখা চটপট দূরে হবে। সপ্তাহে একবার চারকোল প্যাকও ব্যবহার করতে পারেন। 

তবে শুধু মাখলেই হবে না। রাতে শোয়ার আগে অবশ্যই নিয়মিত খান এক গ্লাস দুধ। দুধের সঙ্গে যদি মধু মিশিয়ে নেন তাহলে আরও ভাল। চেষ্টা করুন অন্তত ৮ ঘণ্টা ঘুমের।  

[আরও পড়ুন: চুলে তেল মেখে রাতে শুয়ে পড়ছেন? জেনে নিন কী ক্ষতি হতে পারে]

 

Advertisement
Next