Durga Puja Shopping: শাড়ি-ধুতি সামলাতে পারেন না? কোন পোশাক কিনে অষ্টমীতে চমকে দেবেন?

06:50 PM Sep 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারাবছর অফিসের ব্যস্ততা। ক্যাজুয়াল পোশাকেই অভ্যস্ত মহিলা-পুরুষ উভয়েই। পুরুষদের ক্ষেত্রে জিনস, টি-শার্ট কিংবা শার্ট আর মহিলারাও অফিস যাতায়াতের ক্ষেত্রে জিনস, টপ কিংবা কুর্তি, সালোয়ারেই অভ্যস্ত। তবে পুজোর কটাদিন আদ্যোপান্ত বাঙালি হয়ে উঠতে চান প্রায় সকলেই। মহিলা-পুরুষ উভয়েই বাঙালি সাজে সেজে উঠতে চান। কিন্তু অনেকেই আছেন যাঁরা শাড়ি কিংবা ধুতিতে স্বাচ্ছন্দ্য নন। তা বলে তো আর জিনস, টি-শার্ট পরে অষ্টমীর অঞ্জলি দিতে যাওয়া যায় না। কারণ, ওইদিনটি যে স্পেশ্যাল। তাই সাজের ক্ষেত্রে বিশেষত্ব থাকা দরকার। চিন্তা করবেন না। শাড়ি, ধুতি ছাড়াও অষ্টমীর দিন কী পরবেন, কেনাকাটির আগে আপনার জন্য রইল টিপস।

Advertisement

ছোট থেকে প্রায় প্রত্যেক বাঙালি দেখে আসছেন অষ্টমীর অঞ্জলি দিতে যাওয়া মানে সাদা-লাল পাড় শাড়ি পরেন মায়েরা। আর সঙ্গে সোনার গয়না। আপনি শাড়ি পরতে পারেন না তো কী? রয়েছে আরও অন্য পোশাক পরার সুযোগ।

Advertising
Advertising

অষ্টমীর অঞ্জলি দিতে যাওয়ার জন্য সুন্দর কুর্তি বেছে নিতে পারেন। মানানসই পালাজো কিংবা পেনসিল প্যান্টের সঙ্গে পরে নিন কুর্তিটি। দু’টি ঊজ্জ্বল রংয়ের পরবেন না। কুর্তি যদি হালকা রংয়ের হয়, সেক্ষেত্রে পালাজো বাছুন উজ্জ্বল রংয়ের। আর পালাজো বেশি ঊজ্জ্বল হলে কুর্তি হালকা রংয়ের হওয়াই শ্রেয়।

[আরও পড়ুন: লিনেন থেকে কাঞ্জিভরমে তামার ছোঁয়া, এবার পুজোর ফ্যাশনে কপার জরির রমরমা]

কুর্তি প্রায় সারাবছরই আমরা পরে থাকি। তাই কুর্তি পরতে না চাইলে অষ্টমীর সকালের জন্য বেছে নিতে লং স্কার্ট। সঙ্গে স্কার্টের সঙ্গে মানানসই টপ কিনতে পারবেন। পোশাকের বিষয়ে সাহসী হলে বাছতে পারেন ক্রপ টপও।

বর্তমানে ফ্যাশনে ইন ওয়ান পিস। অষ্টমীর সকালে নিজেকে সকলের থেকে আলাদা করে তুলতে চাইলে কিনতে পারেন ওয়ান পিস।

এ তো নয় গেল মহিলাদের কথা। পুজোর কটাদিনের ফ্যাশন সম্পর্কে যথেষ্ট সচেতন পুরুষেরাও। ধুতি পরতে না পারলে আপনি বেছে নিতে পাঞ্জাবি এবং জিনস। পাজামাও কিনতেই পারেন। আর একটু অন্য কিছু পরতে চাইলে কিনতে পারেন পরার জন্য সলিড কালারের পাঠানি।

আর দেরি কীসের? সামনের উইকেন্ডেই বেরিয়ে পড়ুন পুজোর কেনাকাটায়। ভাল করে বেছে কিনে নিন সেরা পোশাক। ভিড়ের মাঝে হয়ে উঠুন একেবারে অন্যরকম।

[আরও পড়ুন: দেবদেবীর ছবি আঁকা ট্যাটু রয়েছে শরীরে? নিয়ম না মানলে হতে পারে মহাবিপদ]

Advertisement
Next