এবার পুজো ফ্যাশনে রামধনু, তিন নয়া নকশায় আরও শাড়ির সম্ভার মিলবে তন্তুজে

10:07 PM Sep 15, 2022 |
Advertisement

অভিষেক চৌধুরী, কালনা: যেথা রামধনু ওঠে হেসে…….। আবহাওয়া যেমনই হোক না কেন,পুজোর কটা দিন শাড়ির ফ্যাশনে ফুটে উঠবে রামধনুর নজরকাড়া সেই হাসি। আর সেই রংয়ের ছটায় পুজোর কটা দিন হয়ে উঠবে রঙিন। আর এমনই এক নজরকাড়া শাড়িতে বাজার মাত করতে চলেছে ‘তন্তুজ’।

Advertisement

এইবারের দুর্গাপুজোয় ‘তন্তুজ’র লঞ্চ করা এই নিত্যনতুন ডিজাইনের শাড়ি শুধু রঙেই নয়,তার নামও রাখা হয়েছে ‘রামধনু’, এমনই জানান সংস্থার স্পেশ্যাল অফিসার তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। এতেই শেষ নয়। রয়েছে শাড়ির আরও বেশকিছু নতুন সম্ভার। স্বপন দেবনাথ বলেন,“মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও রাজ্যের স্টেট ডিজাইন সেন্টারের উদ্যোগে দুর্গাপুজো উপলক্ষ্যে তন্তুজ এইবার রামধনু,আকাশগঙ্গা ও মধ্যমনি নামের তিন ধরনের শাড়ি বাজারে এনেছে। চাহিদাও রয়েছে বেশ ভাল।”

[আরও পড়ুন: ‘চা ভরতি কেটলি-কাপ, ঝালমুড়ি নিয়ে বেরিয়ে পুজোয় বিক্রি করুন’, পরামর্শ মুখ্যমন্ত্রীর]

দুর্গাপুজো মানেই নিত্য নতুন ডিজাইনের শাড়ি,ফ্যাশন আর শাড়ির চমক। তাই আলমারি ভরতি শাড়ি যতই থাকুক না কেন পুজোর কয়েকমাস আগে থেকেই কোথায় কোন নতুন ডিজাইনের শাড়ি পাওয়া যাচ্ছে তার ভ্যারাইটি নিয়ে জোর চর্চা চলতে থাকে ঘরে-ঘরে বাংলার মা ও মেয়েদের মুখে-মুখে। কারণ ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত কোন শাড়িতে সাজবেন তার আগাম প্রস্তুতিটাও সেরে নেন তাঁরা। সেই কথা মাথায় রেখেই এইবার দুর্গাপুজোর আগে ‘তন্তুজ’ তিন ধরনের শাড়ি লঞ্চ করেছে।

Advertising
Advertising

তসরের পাশাপাশি সুতির ও সিল্কের শাড়িও রাখা হয়েছে সেই নতুন আইটেমে। ‘রামধনু’ নামের এই তসরের সাতরঙা শাড়িটি অত্যন্ত ভালমানের এবং আধুনিক ডিজাইনের বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়। ‘আকাশ গঙ্গা’ নামের এই সিল্কের শাড়িটির গোটাটাই সাদা। মাঝখানে রয়েছে নজরকাড়া নক্সা। সবুজ নক্সায় ফুটে উঠেছে শাড়ির পাড়ও। এছাড়াও সুতির শাড়ি যারা পছন্দ করেন তাদের জন্যও রয়েছে “মধ্যমনি” নামের এই শাড়ি। তন্তুজর স্পেশ্যাল অফিসার স্বপন দেবনাথ বলেন, “নজরকাড়া এই তিনধরনের শাড়ি দাম একটু বেশি হলেও তা সকলের মন কেড়ে নেবে।”

[আরও পড়ুন: গরু ও কয়লা পাচারে অভিযুক্তদের পাথর ছোঁড়ার নিদান অগ্নিমিত্রার, পালটা দিল তৃণমূল]

Advertisement
Next