সাবধান! কন্ডিশনার ব্যবহারের সময় ভুলেও এই কাজগুলি করবেন না

10:08 PM Sep 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু কেশবতী কন্যেরা নন, মাথার চুলের মর্ম হালফিলের মানুষজন খুব ভালই বোঝেন। আর বোঝেন বলেই খেয়াল রাখেন। শ্যাম্পুর পর কন্ডিশানরও (Conditioner) ব্যবহার করেন। তবে এই কন্ডিশনার ব্যবহার করারও কিছু কন্ডিশন রয়েছে। সেটা জানেন কি? না জেনে থাকলে সবার আগে জেনে রাখুন। কী কী করবেন না?

Advertisement

Advertising
Advertising

ভুলেও কন্ডিশনার মাথার চুলের গোড়ায় ব্যবহার করবেন না। এতে চুল ক্ষতিগ্রস্ত হবে। কন্ডিশনার শুধুমাত্র চুলের রুক্ষতা কাটানোর জন্য। তাই গোড়া বাদে বাকি অংশে ব্যবহার করবেন।

কন্ডিশনার ব্যবহারের পর ভুল করেও গরম জলে মাথার চুল ধোবেন না। সবসময় ঠান্ডা জল ব্যবহার করবেন। এতে চুল নরম ও সিল্কি হবে।

[আরও পড়ুন: এবার পুজো ফ্যাশনে রামধনু, তিন নয়া নকশায় আরও শাড়ির সম্ভার মিলবে তন্তুজে]

অনেকে তাড়াহুড়োয় থাকেন। মাথার চুলে কন্ডিশনার লাগানোর পর আর যেন ধৈর্য থাকে না। সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলেন। এমনটা কখনও করবেন না। এতে কন্ডিশনারের কোনও সুবিধাই পাবেন না। যেন নিয়ম, তাই করবেন। কন্ডিশনার লাগানোর পর কয়েক মিনিট অপেক্ষা করবেন। তারপর ভাল করে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলবেন।

কেউ কেউ আবার শ্যাম্পু করার পরই জল ভরতি চুলে কন্ডিশনার লাগিয়ে ফেলেন। এমনটা করবেন না। কারণ জলের জন্য কন্ডিশনার চুলে ভালভাবে লেগে থাকতে পারে না। তাই শ্যাম্পু করার পর মাথার চুল ভাল করে ধুয়ে নেবেন। তারপর হাত দিয়ে একটু চেপে চেপে অতিরিক্ত জল বের করে ফেলবেন এবং কন্ডিশনার লাগাবেন। 

শুধু হাতে একটু কন্ডিশনার নিয়ে চুলের মধ্যে লাগিয়ে নিলেই হবে না। চুলের প্রত্যেক জায়গায় তা যেন লেগে থাকে। এর জন্য ভালভাবে ম্যাসাজ করতে হবে। তাহলেই সুফল পাবেন।

খুব বেশি পরিমাণে কন্ডিশনার ব্যবহার করবেন না। যতটুকু প্রয়োজন ততটুকু ব্যবহার। সাধারণ অল্পেতেই কাজ হয়ে যায়। 

[আরও পড়ুন: দুর্গাপুজোয় বঙ্গবাসীকে উপহার মুখ্যমন্ত্রীর, অর্ধেক দামে শাড়ি-জামা মিলবে খাদিতে]

Advertisement
Next