shono
Advertisement

ঝকঝকে হবে ত্বক, থাকবে তরতাজা, মৌরি দিয়ে সেরে নিন রোজকার রূপচর্চা

শীতকালে ব্যবহার করুন মৌরির ফেসপ্যাক।
Posted: 05:30 PM Dec 30, 2022Updated: 05:30 PM Dec 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতের সময় ত্বকের যত্নটা একটু বেশিই করতে হয়। কেননা এই সময় ত্বক শুষ্ক হয়ে ওঠে। অনেকেই শীতকালের ত্বকের সমস্য়া দূর করতে নানা কেমিক্যালযুক্ত ক্রিম ব্যবহার করে থাকেন। যাতে সমস্যা কিন্তু আরও বেড়ে যায়। তাই ঘরের জিনিস দিয়েই সেরে ফেলুন আপনার রূপচর্চা। আর এ ব্যাপারে মৌরি দারুণ কাজ করবে। মৌরি দিয়ে খুব সহজে তৈরি করে নিতে পারেন ফেসপ্যাক। যা কিনা আপনার ত্বককে ঝকঝকে করে তুলতে সাহায্য করবে।

Advertisement

ফেসপ্যাক তৈরি করতে যা লাগবে-

১ চামচ মৌরি, ২চামচ ওটমিল, ১চামচ অলিভ তেল ও ১চামচ মধু

প্রথমে মৌরি ও ওটমিল গুঁড়ো করে নিন। এবার এই গুঁড়োর সাথে বাকি উপকরণগুলো মেশান। ভালো করে মেশান যাতে একটা ঘন পেস্ট তৈরি হয়। মৌরিটা ভালো করে গুঁড়ো করতে হবে । এবার এই পেস্টটা মুখে লাগান। ১০ মিনিট রাখুন।

প্যাক খুব বেশি যেন শুকিয়ে না যায়। তাই ১০ মিনিটের বেশি রাখার দরকার নেই। তারপর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দুদিন করলে ভালো। একান্তই সময় না থাকলে একদিন করুন।

[আরও পড়ুন: শীতে শরীরচর্চার দারুণ উপাদান বেদানা, উপকার পাবেন চা খেলেও, জেনে নিন সহজ টিপস ]

 

ফেসপ্যাক তৈরি করতে যা লাগবে-

২চামচ মৌরি, একটা পরিষ্কার কাপড়

প্রথমে ঠাণ্ডা জলে ভিজিয়ে রাখুন। তারপর গুঁড়ো করে নিন। এবার এই গুঁড়ো একটা পরিষ্কার কাপড়ে রাখুন। কাপড়ে হালকা একটু জল দিন। কাপড়ের মুখ বন্ধ করে দিন।ওটা চোখের নীচের ফোলা জায়গায় চেপে ধরুন কিচ্ছুক্ষণ। পুরো চোখেই এই ভাবে আস্তে আস্তে দিন। অবশ্যই চোখ বন্ধ করে দেবেন। সপ্তাহে তিনদিন করুন এভাবে। এটা চোখের অ্যালার্জি, চোখ লাল হয়ে যাওয়া ও চোখের ফোলা ভাব কমাতে অনেকটাই সাহায্য করবে।

ফেসপ্যাক তৈরি করতে যা লাগবে-

২চামচ মৌরি, একটু জল ও তুলোর বল।

জল গরম করুন। জল ফুটলে তাতে মৌরিগুলো দিয়ে দিন। ভালো করে ফোটান মৌরি সমেত। দেখবেন জলটা পুরো হলুদ হয়ে যাবে। তখন নামিয়ে নিন। এবার এতে চাইলে কয়েক ফোঁটা মৌরির তেলও যোগ করতে পারেন। না হলে এই জলই ঠাণ্ডা হলে, একটা বোতলে ঢেলে রাখুন। এবার তুলোয় করে এটা মুখে লাগান ভালো করে। এটা খুব ভালো একটা প্রাকৃতিক টোনার। ফ্রিজে রেখে দিন। আর রোজ এই টোনার লাগান। দেখবেন স্কিন কেমন ফ্রেশ লাগছে।

[আরও পড়ুন: অন্তর্বাস ব্যবহারের ক্ষেত্রে এই ভুলগুলি করছেন? পরিণাম হতে পারে মারাত্মক ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement