shono
Advertisement

প্রতিবার শ্যাম্পুর পর কী কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন? জেনে নিন বিশেষজ্ঞদের মত

বায়ুদূষণে জেরবার একঢাল কালো চুলের যত্ন নিন এভাবেই।
Posted: 06:11 PM Jan 28, 2023Updated: 06:11 PM Jan 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজের প্রয়োজনে রাস্তায় বেরতে হয় সকলকেই। একবার বাইরে থেকে ঘুরে বাড়িতে ঢোকা মানে চুলের দফারফা। বায়ুদূষণে জেরবার একঢাল কালো চুল। চিটচিটে চুলকে পরিষ্কার করে তুলতে ভরসা একমাত্র শ্যাম্পু। চুলের যত্ন নিতে শ্যাম্পু করবেন অথচ কন্ডিশনার লাগাবেন না, তা তো হতে পারেন। তাই তো প্রত্যেকেই শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহার করেন। কিন্তু প্রতিবার চুল ধোয়ার পরেই কি কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন? জেনে নিন কী বলছেন বিশেষজ্ঞরা।

Advertisement

শ্যাম্পু চুলকে তেলমুক্ত করে। তার ফলে তা দেখলে রুক্ষ মনে হয়। তাই কন্ডিশনার ব্যবহারের প্রয়োজনীয়তা রয়েছে বলেই মনে করেন বিশেষজ্ঞরা। কারণ, কন্ডিশনারে রয়েছে ময়শ্চারাইজার। যা চুলের শুষ্কতা দূর করে। আরও নরম, আরও মসৃণ করে তুলতে সাহায্য করে। এছাড়াও কন্ডিশনারের রয়েছে আরও নানা গুণ। চলুন কন্ডিশনারের বাকি গুণগুলি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

শুষ্ক, রুক্ষ চুলে ডগা ফাটা সবচেয়ে বড় সমস্যা। সে সমস্যা রুখতে সাহায্য করে একমাত্র কন্ডিশনার। চুলের রুক্ষতা দূর করতে পারলে ডগা ফাটার সমস্যা থেকে রেহাই পেতে পারেন।

[আরও পড়ুন: আপনার অজান্তেই ত্বক নষ্ট করছে মোবাইল, ল্যাপটপ! সমস্যা দূর করুন এই ৫ উপায়ে]

রুক্ষ চুলকে প্রাণ দিতে অপরিহার্য কন্ডিশনার। তাই শ্যাম্পু করার পর প্রতিবার কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন।

প্রতিবার শ্যাম্পু করলে মাথায় ত্বক থেকে নিঃসৃত তৈলাক্তভাব দূর হয়। যার ফলে চুল সহজেই রুক্ষ, শুষ্ক হয়ে যায়। তাই শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার করা প্রয়োজন। প্রতিবার শ্যাম্পু করার পর কন্ডিশনার ব্যবহার না করলে চুলের চিররুক্ষতার সমস্যা তৈরি হবে।

আপনি কি চুলে রং করেন কিংবা ক্লোরিন মিশ্রিত জলে বহুক্ষণ সাঁতার কাটেন? তাহলে আপনার চুল নষ্ট হয়ে যাওয়ার সমস্যা থাকে। চুলকে বাঁচাতে কন্ডিশনার ব্যবহার করুন। কারণ, চুলের সুরক্ষাকবচই হল কন্ডিশনার।

[আরও পড়ুন: শীতে শরীরচর্চার দারুণ উপাদান বেদানা, উপকার পাবেন চা খেলেও, জেনে নিন সহজ টিপস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement