Advertisement

এক কাপের চায়ের দাম এক হাজার টাকা! জানেন কলকাতার কোথায় এই দোকান?

08:35 PM Feb 28, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালী মানেই চায়ের নেশায় বুঁদ। ঘুম থেকে ওঠা থেকে ঘুমনো পর্যন্ত শত ব্যস্ততার মধ্যেও চা তাঁদের চাই-ই-চাই। এই চা প্রেমীদের কথা ভেবেই পসরা সাজিয়েছেন মুকুন্দপুরের পার্থপ্রতিম গঙ্গোপাধ্যায়। তাঁর ঝুলিতে রয়েছে একশো রকম চা। রয়েছে এমন এক চা, যার প্রতি কাপের দাম হাজার টাকা।

Advertisement

মুকুন্দপুরে রয়েছে পার্থপ্রতিমবাবু একটা ছোট দোকান, নাম নির্জাস। মাথার উপর ছাদ বলছে ছাতা, কয়েকটা প্লাস্টিকের চেয়ার নিয়েই পথ চলা শুরু করেছে এই ছোট্ট দোকানটি। কিন্তু এখানে গেলেই আপনি পাবেন বিশেষ এক চা, যার প্রতি কাপের জন্য আপনাকে খরচ করতে হবে একহাজার টাকা। বিশেষ এই চা পাতার প্রতি কেজির দাম তিন লক্ষ টাকা।

[আরও পড়ুন: বিরিয়ানির উপর স্ট্রবেরি ছড়িয়ে ট্রোলড পাক যুবক! খাবেন নাকি ‘স্ট্রবিরিয়ানি’?]

শুধু একহাজার টাকা প্রতি কাপ চা-ই নয়। নির্জাসে গেলে মোট একশো রকম চায়ের স্বাদ নিতে পারবেন আপনি। যা শুরু হচ্ছে ১২ টাকা প্রতি কাপ থেকে। এখানে গেলে আপনি পাবেন সিলভার নিডেল টি, ল্যাভেন্ডার টি, হিবিকাস টি, ওয়াইন টি, তুলসি জিনজার টি, তিস্তা ভ্যালি টি-সহ আরও নানা ধরণের চা।

বিশেষ এই চায়ের দোকানের মালিক পার্থপ্রতিম গঙ্গোপাধ্যায়ের বরাবরই চাকরির ইচ্ছে ছিল। চাকরি করতেনও। পরবর্তীতে চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন তিনি। ২০১৪ সালে চালু করেন নির্জাস। জানা গিয়েছে, চা বিক্রিতে পার্থবাবু যতটা দক্ষ, তাঁর চেয়ে অনেকবেশি বেশি জ্ঞান রয়েছে তাঁর চা পাতার বিষয়ে। তাহলে আর অপেক্ষা কেন? চটপট চলে যান মুকুন্দপুরের নির্জাসে। চুমুক দিয়েই ফেলুন পছন্দের চায়ের কাপে।

[আরও পড়ুন: কলকাতায় পদ্মাপাড়ের স্বাদ, সপ্তাহান্তে রসনাতৃপ্তির জন্য চলে আসুন মাছ, মছলি অ্যান্ড মোরে]

Advertisement
Next