Advertisement

IPL মরশুমে খাওয়ার পাতেও ক্রিকেট! ঢুঁ মারতেই পারেন শহরের এই রেস্তরাঁগুলিতে

04:58 PM Apr 18, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে নতুন করে বাড়ছে করোনার প্রকোপ। অগত্যা দর্শকশূন্য মাঠেই আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। অর্থাৎ টিভির পর্দায় ম্যাচ দেখা ছাড়া উপায় নেই ক্রিকেটভক্তদের। কিন্তু খেলা দেখতে বসে পেটপুজো না হলে কি আর ষোলো কলা পূর্ণ হয়? তাই তো কলকাতার পাঁচটি জায়গা আপনার কথা ভেবে নতুন আঙ্গিকে সেজে উঠেছে এই আইপিএলের মরশুমে। দুর্দান্ত অ্যাম্বিয়েন্সে বসেই উপভোগ করা যাবে ধোনি-কোহলি-রোহিতদের ম্যাচ। আর সেই সঙ্গে মুখের সামনে পরিবেশন করা হবে জিভে জল আনা সব ডিশ। যার সঙ্গে আবার ক্রিকেটের অদ্ভুত সামঞ্জস্য। চলুন তাহলে দেখে নেওয়া যাক ই আইপিএলে ক্রিকেটপ্রেমীদের জন্য ঢুঁ মারার আদর্শ রেস্তরাঁ কোনগুলি।

Advertisement

TRAFFIC GASTROPUB:
এই পাবে পা রেখে মেনু হাতে তুলে নিলেই বুঝতে পারবেন আইপিএল মরশুমই চলছে। পাঞ্জাব কিংস, চিকেন চ্যালেঞ্জার্স, কলকাতা ফ্রায়েড রাইডার্সের মতো সব ডিশ এখানে বসে উপভোগ করতে পারবেন। বার্গার প্রেমীরা ম্যান ইন পার্পল ট্রাই করে দেখতে পারেন। রাজারহাট, নিউটাউনের এই জায়গায় খেতে দু’জনের খরচ অন্তত ১৫০০ টাকা।

[আরও পড়ুন: কাবাব থেকে পিৎজা-পাস্তা ও ককটেল, নিরামিষপ্রেমীদের স্বর্গ কলকাতার এই রেস্তরাঁ]

UNPLUGGED COURTYARD KOLKATA:
এখানে নিজের পছন্দের টিমের সঙ্গে মিলিয়ে খাবারের অর্ডার দিন। দিলওয়ালো কা চিকেন টিক্কা, কলকাতা ফিশ ফ্রাই, রাজস্থানি লাল মাংস শিক, হায়দরাবাদি চিকেন শিখামপুরির মতো ডিশ খেতে হলে পার্ক স্ট্রিট চত্বরের এই রেস্তরাঁতে আসতেই হবে। মেন কোর্সের পাশাপাশি লোভনীয় সব ককটেলেও চুমুক দিতে পারেন প্রাণ ভরে। মদ ছাড়া দু’জনের খাবারের খরচ আনুমানিক ২৮০০ টাকা।

HARD ROCK CAFE:
পার্ক স্ট্রিটের জনপ্রিয় এই কাফে এমনিই যুব প্রজন্মের অত্যন্ত প্রিয়। আর আইপিএলে তাঁদের কথা ভেবেই বেশ কিছু স্পেশ্যাল ডিশ এনেছে তারা। আইস টি থেকে ককটেল পিচার- আপনার মুখে হাসি ফোটাতে নানা আইটেমই রয়েছে। ২২৯টাকা থেকে নানা ধরনের ডিশ অর্ডার করতে পারেন।

[আরও পড়ুন: বাড়বে বুদ্ধি, হবে কার্যসিদ্ধি, পাতে যদি রাখেন এই খাবারগুলি]

CANTEEN PUB & GRUB:
আইপিএলে কি মুম্বই ইন্ডিয়ান্সকে সমর্থন করেন? তাহলে মুম্বই ইন্ডিয়ান্স কা মাস্কা পাও অর্ডার করতেই পারেন। পাঞ্জাবের সমর্থক হলে পরিবেশন করতে বলুন পাঞ্জাব কিংসওয়ালা তন্দুরি পনীর ফ্রাইজ। আর যদি কেকেআরের হয়ে গলা ফাটাতে ভালবাসেন তবে আপনাকে খেতেই হবে KKR-এর হাসের ডিমের ডেভিল। আচ্ছা ভাবুন তো যদি ট্রফি চেখে দেখা যায়, কেমন লাগবে? সে ব্যবস্থাও আছে। ৩০ মে’র মধ্যে ঘুরে আসুন। খরচ দু’জনের আনুমানিক ১৭০০ টাকা।

LORD OF THE DRINKS: 
আইপিএলে বন্ধুদের সঙ্গে বসে ম্যাচ দেখার আদর্শ রেস্তরাঁ। শুরুটা করতে পারেন বিয়ারের বাকেট অর্ডার করে। তারপর মেন কোর্সে তন্দুরি, টিক্কা যা ইচ্ছা খেতে পারেন। স্বাদ নিয়ে কোনও কম্প্রোমাইজ করে না এই রেস্তরা। মন ভাল করা খাবার খেতে দু’জন মিলে ১৮০০ টাকা খরচ করতেই পারেন।  

Advertisement
Next