Advertisement

বাঙালির জনপ্রিয় পদ রান্না করে Youtube তারকা বীরভূমের বৃদ্ধা, আয় কত জানেন?

08:09 PM Jun 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খোলা আকাশের নিচে মাটির উনুন। তাতেই কখনও ইলিশ ভাপা, দেশি কই, কখনও আবার ফুচকা, কাঁচা কলার কোফতা কিংবা আমের আচার হচ্ছে। জিভে জল আনা বাঙালি এই পদগুলি রান্না করেই ইউটিউবে (Youtube) সুপার হিট বীরভূমের (Birbhum) পুষ্পারানি সরকার। বাংলার ঠাকুমার রান্নার ভিডিও আপলোড হলেই তা দেখে ফেলেন নেটদুনিয়ার লক্ষ লক্ষ নাগরিক। আর তাতেই লক্ষ লক্ষ টাকা আয় করছেন বীরভূমের ইলামবাজারের এই বৃদ্ধা ও তাঁর পরিবার।

Advertisement

ছবি – সংগৃহীত

ইউটিউবে পুষ্পারানি সরকারের চ্যানেলের নাম ‘ভিলফুড’ (Vilfood)। ২০১৬ সালে চ্যানেলটি শুরু করা হয়েছিল। আজ সেই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ১৫ লক্ষেরও বেশি। ফেসবুকেও একটি পেজ রয়েছে ‘ভিলফুড’-এর তাতে পুষ্পরানিদেবীর নাতি কাজল সরকারের ই-মেল আইডি দেওয়া রয়েছে। আর সেখানে লাইকের সংখ্যা চার লক্ষের বেশি। তবে বেশি আয় ইউটিউব থেকেই হয় সরকার পরিবারের। শোনা গিয়েছে, বছরে অন্তত ৮ থেকে ১০ লক্ষ টাকা হয় ভিডিও থেকে।

[আরও পড়ুন: উত্তরবঙ্গে বর্ষার আগমন, শুরু বৃষ্টিপাত, দক্ষিণবঙ্গে কবে সক্রিয় মৌসুমী বায়ু?]

ইউটিউবে রান্নার ভিডিওর অভাব নেই। একটু খুঁজলেই একগুচ্ছ অপশন। তাহলে পুষ্পারানি সরকারের ‘ভিলফুড’ চ্যানেলের ভিডিওয় এমন কী আছে? আছে ভরপুর বাঙালিয়ানা। গ্রামের মুক্ত পরিবেশে মাটির উনুনে হয় যাবতীয় রান্না। চেনা রান্নার পাশাপাশি মা-ঠাকুমাদের এমন কিছু পুরনো রেসিপি যা আজকের প্রজন্মের বেশিরভাগেরই অজানা। চাষের জমি থেকেই তুলে আনা হয় বেশিরভাগ উপকরণ, তা দিয়েই হয় সমস্ত কিছু। নিপাট এই বাঙালি খাবার তৈরি দেখেই মুগ্ধ হন দেশ-বিদেশের অনুরাগীরা। আর তাতেই লক্ষ লক্ষ টাকা আয় করে বীরভূমের ইলামবাজারের সরকার পরিবার। ভিডিওর শেষে ফোকলা দাঁতে হাসি ফুটিয়ে আবার পুষ্পারানি সরকার তাঁর চ্যানেল লাইক, সাবস্ক্রাইব ও শেয়ার করতে বলতেও ভোলেন না।

[আরও পড়ুন: গত ২৪ ঘণ্টাতেও রাজ্যে নিম্নমুখী সংক্রমণ, করোনা প্রাণ কেড়েছে ১০৭ জনের]

 

Advertisement
Next