Advertisement

আইসক্রিম চকোলেট থেকে সেজওয়ান ধোসা, চেখে দেখতেই পারেন ৫ ভিনস্বাদের রেসিপি

04:55 PM Jun 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “যত মত তত পথ”- খাবার নিয়ে যাঁরা পরীক্ষা-নিরীক্ষা করতে ভালবাসেন, তাঁদের বেশিরভাগই এই মতে বিশ্বাস করেন। তাই খাবার নিয়ে নিত্যনতুন এক্সপেরমেন্ট চলতেই থাকে। ফিউশনের সামান্য ছোঁয়াতেই পালটে যায় স্বাদ। স্বাদের এই পরিবর্তন যতোই আজব শুনতে লাগুক খেতে বেশ ভালই লাগে অনেকের। এমনই আজব অথচ জিভে দল আনা খাবারের সুলুকসন্ধান দেওয়া রইল।

Advertisement

চকোলেট খাখড়া (Chocolate Khakhras)- গুজরাটের খুবই জনপ্রিয় খাবার খাখড়া। অনেকে একে ক্রিস্পি রোটি বা পাপড় রোটিও বলে থাকেন। স্বাস্থ্যকর ও কম ফ্যাটযুক্ত নোনতা স্বাদের খাবারটি। কিন্তু এর সঙ্গে যদি একবার চকোলেট মিশিয়ে দেওয়া যায় পুরো স্বাদই পালটে যায়। আর তা বেশ উপভোগ্য হয়।

ভদকা পানিপুরি বা ফুচকা (Vodka Pani Puri)- পানিপুরি হোক বা ফুচকা। নামটি শুনলেই জিভে জল চলে আসে। আর সেই টক-ঝাল স্বাদের সঙ্গে যদি একটু ভদকা মিশিয়ে দেওয়া যায় তাহলেই কেল্লাফতে। অনেক রেস্তরাঁ-বারেই এই ফিউশনের স্বাদ পাওয়া যায়।

[আরও পড়ুন: ওজন কমাতে চান? মনের সুখে খান এই সুস্বাদু খাবারগুলি]

আইসক্রিম বড়া পাও (Ice Cream Vada Pav)- মুম্বইয়ের সৌজন্যেই বড়া পাওয়ের জনপ্রিয়তা বেশি। তবে এখন তা কলকাতা থেকে বেঙ্গালুরু সর্বত্রই পাওয়া যায়। তাতেই ভিন্ন স্বাদ যোগ করেছেন গুজরাটের এক ব্যবসায়ী। পাওয়ের মাঝে মিষ্টি সিরাপ দিয়ে রাখেন তিনি। পরিবেশন করার ঠিক আগে বড় একটি আইসক্রিমের টুকরো দিয়ে দেন তাতে।

সেজওয়ান ধোসা (Schezwan Dosa)- সেজওয়ান পাস্তা কিংবা ম্যাগি হতে পারলে ধোসা হবে না কেন? নিশ্চয়ই হবে। চাইলে ব্যাটারের সঙ্গে মিশিয়ে নিতে পারেন, নয়তো ভিতরের মশলায় মিশিয়ে দিতে পারেন। খেতে মন্দ লাগবে না বলেই ধারণা।

চকোলেট স্যান্ডউইচ (Chocolate Sandwich)- অনেক দোকানেই চকোলেট স্যান্ডউইচ পাওয়া যায়। পাউরুটি এমন একটি খাদ্যবস্তু, যার সঙ্গে অনেক কিছুই মিশিয়ে দেওয়া যায়। দেশের দুই বড় শহরের চকোলেট স্যান্ডউইচ বিখ্যাত। একটি মুম্বইয়ের সুভাষ স্যান্ডইউচের, অন্যটি বেঙ্গালুরুর হরি সুপার স্যান্ডউইচের।

[আরও পড়ুন: বাঙালির জনপ্রিয় পদ রান্না করে Youtube তারকা বীরভূমের বৃদ্ধা, আয় কত জানেন?]

Advertisement
Next