Advertisement

World Chocolate Day: ডুব দিন চকোলেটের রসনায়, ঘুরে আসুন কলকাতার এই ৫ ক্যাফেতে

07:57 PM Jul 06, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চকোলেট খেলে নাকি মন ভাল থাকে। যদি মনের কোণায় কোনও দুঃখ উঁকি মারে, তাহলে টুক করে মুখের ভিতর এক ফালি চকোলেট ফেলে দিলে নাকি মন ঝুপ করে ভাল হয়ে যাবে। হ্যাঁ, চিকিৎসকরাও একথা বলে থাকেন, মানসিক চাপ কাটাতে নাকি চকোলেট দারুণ কাজ করে। এ তো গেল চকোলেটের মহিমার কথা। কিন্তু জানেন কি? ফেব্রুয়ারিতেই শুধু চকোলেট ডে নয়, বরং ৭ জুলাই গোটা বিশ্বজুড়ে পালিত হয় চকোলেট দিবস (World Chocolate day)। তথ্য যখন পেয়েই গিয়েছেন এবার প্ল্যান করে নিন কীভাবে আপনার চকোলেট রসনাকে উসকে দেবেন। নো চিন্তা, ছক দিচ্ছি আমরাই…

Advertisement

আনপ্লাগড কোর্টইয়ার্ড (Unplugged Courtyard)

প্রিয় মানুষকে ডেকে নিন সন্ধে সন্ধে। ঢুঁ মারুন গোল্ডেন পার্কের আনপ্লাগড কোর্টইয়ার্ড ক্যাফেতে। চকোলেট দিবসে এই ক্যাফের মেনুতে নানান পদ।

কী কী পাবেন?
অবশ্যই চেখে দেখুন চকোলেট বোম্ব। এর মধ্যেই রয়েছে চকোলেট গানাসে, মার্সমেলো, চকোলেট ক্রাম্বস, একেবারে চকোলেটে মোড়া এই বোমা। ট্রাই করতে পারেন চকোলেট চুরোস। চেখে দেখতে পারেন চকোলেট স্পাঞ্জ!

খরট পড়বে ২৮০০ টাকা দুজনের।

[আরও পড়ুন: ডায়াবেটিস রোগীদের জন্য সুখবর! বাজারে এল ‘সুগার ফ্রি’ আম]

ক্যান্টিন পাব অ্যান্ড গ্রাব-(Canteen Pub and Grub)

সল্টলেক সিটি সেন্টারের ক্যান্টিন পাবেও রয়েছে স্পেশাল চকোলেট মেনু। প্রিয়জনকে নিয়ে ঢুঁ মারতে পারেন সেখানেও। তবে এখানে গেলে অবশ্যই চেখে দেখুন ঠান্ডাই চকোলেন মুজ। এটা নাকি এই পাবের সবচেয়ে জনপ্রিয় চকোলেট ডেসার্ট।

খরচ পড়বে
১৭০০ টাকা দু’জনে।

ট্রাফিক গ্যাস্ট্রোপাব (Traffic Gastropub )

রাজারহাট সিটি সেন্টারের এই পাব অল্প দিনের মধ্যেই খুব নাম করেছে এর পরিবেশ ও খাবারের জন্য। এখানেও আপনি পেয়ে যাবেন দারুণ দারুণ সব চকোলেট মেনু। প্রচুর মেনুর মধ্যে অবশ্যই এখানে ট্রাই করুন চকোলেট ব্রাউনির সঙ্গে নলেন গুঁড় আইসক্রিম!

খরচ পড়বে
১৫০০ টাকা দু’জনে (অ্যালকোহল সমেত)।

পট বয়েলার কফি হাউজ- (Potboiler Coffee House)

পুর্ণ দাস রোডের এই ক্যাফে প্রথমেই আপনার মন ভাল করে দেবে। যাঁরা বই প্রেমী, তাঁদের জন্য তো এই ক্যাফে দারুণ আড্ডার জায়গা। টেবিলে কফি অ্যান্ড চকোলেট, হাতে বই নিয়ে সন্ধেটা কাটিয়ে দিতেই পারেন। অবশ্যই ট্রাই করুন ফ্রায়েড ওরিয়ো! ট্রাই করতে পারেন এই ক্যাফের অন্যান্য খাবারও।

খরচ পড়বে
৯৫০ টাকা দু’জনে।

লর্ড অফ দ্য ড্রিঙ্কস (Lord of the Drinks)

নামেই এর পরিচয়। শহরের বুকের এই পাব ইতিমধ্যেই জনপ্রিয়। তবে শুধু পানীয়ের জন্য নয়, বরং এই পাবের চকোলেট ডেসার্টও বেশ নামকরা। ট্রাই করুন নাটি ব্রাউনি। এটি একবার খেলে নাকি এর স্বাদ ভুলে যাওয়া মুশকিল।

খরচ পড়বে
১৮০০ টাকা দুজনের জন্য (অ্যালকোহল সমেত)।

[আরও পড়ুন: ওমলেট বা পোচ নয়, সিদ্ধ ডিম খেলেই পাবেন এসব উপকার]

 

Advertisement
Next