Advertisement

আইসক্রিম নয়, কোনের মধ্যে পিৎজা! কীভাবে বানাবেন ভিনস্বাদের এই খাবার?

09:13 PM Sep 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোট্ট কোনে সাজানো ঠান্ডা ঠান্ডা আইসক্রিম। এমন দৃশ্য দেখতেই অভ্যস্ত আমাদের চোখ। অভ্যাসের কী আছে? তা তো যেকোনও সময় পালটানো যেতে পারে। ঠান্ডা আইসক্রিমের বদলে কোনে সাজানো গরম গরম পিৎজার স্বাদও দিব্যি উপভোগ করা যেতে পারে। আজ্ঞে হ্যাঁ! আপনারা ঠিকই পড়ছেন এবং এই প্রতিবেদনে ঠিকই লেখা হচ্ছে। স্বাদের দুনিয়ার খাদ্যরসিকরা দিব্যি মজেছে পিৎজা কোন (Pizza Cones) বা কনেটো পিৎজায় (Konetto Pizza)।

Advertisement

কী এই পিৎজা কোন? তা নিশ্চয়ই এতক্ষণে আঁচ করতে পেরেছেন। তৈরির পদ্ধতিও এক্কেবারে সহজ। সোনালি রঙের কোনটি তৈরি করা হয় (আপনি চাইলে বাজার থেকে কিনে নিতে পারেন)। তার ভিতরে ঢেলে দেওয়া হয় সস। সসের উপরে পড়ে নোনতা চিজের প্রলেপ। মনের মতো টপিংসও দিতে পারেন। এভাবেই কোন ভরতি করে একাধিক স্তর সাজিয়ে নেওয়া হয়। তারপর? তারপর আর কী? আগে থেকে গরম করে রাখা ওভেনের ভিতরে দিলেই তৈরি জিভে জল আনা পিৎজা কোন।

[আরও পড়ুন: নেটদুনিয়া কাঁপাচ্ছে ২২ ক্যারেট সোনায় মোড়া Vada Pav! দাম জানলে আঁতকে উঠবেন]

এমনিতে কলকাতায় পিৎজা কোনের দাম ১০০ থেকে ২০০ টাকার মধ্যে। তবে কোথায় পাওয়া যায় তা একটু খুঁজে পেতে নিতে হবে। যদি পেয়ে যান তাতে একজনের পেট ভরে যাবে, তবে মন ভরবে কিনা তা জানা নেই। 

খাবার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা নতুন নয়। তাতে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা তো থাকে, কিন্তু যখন সেই পরীক্ষা সফল হয় তখন ফিউশনের জাদু কাঠির ছোঁয়ায় এভাবেই নতুন স্বাদের জগতের দরজা খুলে যায়।  খাদ্যরসিকদের কাছে এই পিৎজা কোন কোনও বাম্পার লটারির থেকে কম কিছু নয়। অনেকেই বিশেষ এই খাবারের প্রশংসা করেন।  মিষ্টিতে যাঁদের বিশেষ রুচি নেই, তাঁরা একটি পিৎজা কোন খেয়ে দেখতেই পারেন। বাকি আপনাদের ব্যক্তিগত মতামত। 

[আরও পড়ুন: মিষ্টি তৈরির প্রধান উপাদান বিস্কুট! অতিথিদের চমকে দিতে রইল সহজ ৪ রেসিপি]

Advertisement
Next