Advertisement

চেনা বিরিয়ানি নয়, নতুন ধরনের মোগলাই খানা চেখে দেখুন কলকাতার এই রেস্তরাঁয়

11:46 PM Sep 13, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরিয়ানি (Biriyani) খেতে ভালবাসেন না, এমন মানুষ খুঁজে পাওয়া বেশ কঠিন। তাই তো যে কোনও উৎসবে নানা পদের মাঝেও সবার নজর কেড়ে নেয় এই বিরিয়ানিই। খাদ্যরসিকদের এই বিরিয়ানির নোলাকে আরও একটু উসকে দিতে এবার হাজির আমিনিয়া।

Advertisement

বিরিয়ানির ব্যাপারে বরাবরই আমিনিয়া রেস্তরাঁ খাদ্যরসিকদের পছন্দের তালিকায় থাকে। আর তাই তো আমিনিয়া মাঝে মধ্যে বদলাতে থাকে তাঁদের মেনু লিস্ট। এই যেমন, বিরিয়ানি প্রেমীদের জন্য আমিনিয়ার রান্নাঘরে এবার দুই নতুন স্বাদের বিরিয়ানি। সঙ্গে রয়েছে অভিনব কুলচা ও নতুন স্বাদের ফিরনি।

১) চিকেন অ্যান্ড মটন দম হান্ডি বিরিয়ানি (Chicken and Mutton Biriyani)
একই বিরিয়ানিতে চিকেন আর মটন! ঠিকই পড়েছেন। এরকমই এক বিরিয়ানি নিয়ে হাজির হয়েছে আমিনিয়া। এই বিরিয়ানিতে চিকেন তো থাকছেই। সঙ্গে থাকবে ৪ টুকরো মটন। যার উপর থাকহে কুড়মুড়ে পরোটার প্রলেপ। তবে এটি শুধুমাত্র পাওয়া যাবে গোলপার্ক ও রাজারহাটের আমিনিয়ার আউটলেটে।

[আরও পড়ুন: মিষ্টি তৈরির প্রধান উপাদান বিস্কুট! অতিথিদের চমকে দিতে রইল সহজ ৪ রেসিপি]


২) চিকেন অ্যান্ড পনির টিক্কা দম হান্ডি বিরিয়ানি

ভাবছেন, একই বিরিয়ানিতে চিকেন আর পনির টিক্কা! ব্যাপারটা কিন্তু সত্যিই সুস্বাদু। বিরিয়ানির পরতে পরতে মিলবে টিক্কার স্বাদ। থাকবে ৬ টুকরো বোনলেস চিকেন। আর স্পাইজি মশালা। তবে এটি শুধুমাত্র পাওয়া যাবে গোলপার্ক ও রাজারহাটের আমিনিয়ার আউটলেটে।

৩) বাটার চিকেন কুলচা

তবে শুধুই বিরিয়ানিতে অভিনবত্ব নয়। আমিনিয়ার মেনুতে জায়গা করে নিয়েছে। বাটার চিকেন কুলচা। যার মধ্যে পুর হিসেবে থাকবে চিকেন টিক্কা। আর কুলচার গা চুয়ে পড়বে মাখন! শুনলেই একেবারে জিভে জল, তাই না!

৪) শাহি ফিরনি
শেষপাতে একটু মিষ্টি না হলে কি আর পেটপুজো জমে? আমিনিয়াতে রয়েছে তারও ব্যবস্থা। অবশ্যই ট্রাই করুন শাহি ফিরনি।

 

এই প্রত্যেক ক্ষেত্রেই দাম পড়বে ৫০০ টাকা (দু’ জনের জন্য)। তাহলে আর ভেবে কাজ নেই। আমিনিয়াতেই পেটপুজোর প্ল্যান করে নিন।

[আরও পড়ুন: নেটদুনিয়া কাঁপাচ্ছে ২২ ক্যারেট সোনায় মোড়া Vada Pav! দাম জানলে আঁতকে উঠবেন]

 

Advertisement
Next