Advertisement

রসগোল্লা, দই আর তেঁতুল জল! চেখে দেখেছেন অভিনব এই চাট?

09:07 PM Oct 21, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিরোনাম পড়ে নিশ্চয়ই চমকে গিয়েছেন! ভাবছেন এ আবার কেমন চাট। রসগোল্লার সঙ্গে দই আর তেঁতুল! স্বাদ কেমন হবে? তবে আপনি যখন এসব নিয়ে ভাবনা চিন্তা করছেন ততক্ষণে প্লেটের পর প্লেট বিক্রি হয়ে যাচ্ছে রসগোল্লা চাট (Rasgulla Chaat )।

Advertisement

ব্য়াপারটা একটু খোলসা করে বলা যাক বরং। দিল্লির রাজপথে এমনই এক ফাস্টফুড এখন নজর কেড়েছে খাদ্যপ্রেমিকদের। অনেকেই নাকি ভিড় করছেন একবার রসগোল্লা চাট চেখে দেখার জন্য। অনেকে আবার তীব্র নিন্দাও করছেন এই রসগোল্লা চাটের।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: এবার ঘরেই বানিয়ে ফেলুন বিজয়ার মিষ্টি, রইল রসমালাইয়ের রেসিপি]

তা কেমন করে তৈরি হচ্ছে এই চাট?

এই রসগোল্লা চাটের একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে নেটদুনিয়ায়। যেখানে দেখা গিয়েছে রসগোল্লা থেকে রস বার করে তাতে দেওয়া হচ্ছে তেঁতুল সিরাপ। তার উপর ঢেলে দেওয়া হচ্ছে দই! তারপর রসগোল্লার উপর ছড়িয়ে দেওয়া হচ্ছে বাদাম, পেস্তা। ব্যস তৈরি এই চাট।

দিল্লিবাসীদের কাছে নাকি এই চাট দারুণ জনপ্রিয়। তবে এই ভিডিও ভাইরাল হতেই পশ্চিমবঙ্গের মানুষেরা কিন্তু মোটেই আনন্দ পাননি। উলটে নেটিজেনরা নিন্দা শুরু করেছেন এই ধরনের ফিউশন ফুডের। নেটিজেনদের কথায়, রসগোল্লার সঙ্গে তেঁতুল আর দই একেবারেই মানায় না। তাই এই খাবার একেবারেই খাওয়া উচিত নয়।

এর আগে খবরে এসেছিল লঙ্কা দিয়ে তৈরি ঝাল রসগোল্লা, গাজর রসগোল্লা, চকোলেট রসগোল্লার কথা। কলকাতা, শহরতলিতে ইতিমধ্য়েই জনপ্রিয় হয়েছে ভিন্ন ভিন্ন স্বাদের এসব মিষ্টি। ফিউশন ফুডের ফাঁদে পড়ে রসগোল্লা এখন নিচ্ছে নানা রূপ। কেউ কেউ নতুন স্বাদের রসগোল্লাকে পছন্দ করলেও, বেশিরভাগই এ ধরনের ফিউশনকে একেবারেই পাত্তা দিচ্ছেন না। 

[আরও পড়ুন: জমে উঠুক নবমীর খাওয়া-দাওয়া, রেঁধে ফেলুন রুই মাছের রেজালা]

 

Advertisement
Next