Advertisement

শ্রীনগরের রেস্তরাঁয় ভাস্বরের পাতে স্পেশ্যাল আমিষ খাবার, পরিবেশনের কায়দা দেখলে চমকে যাবেন!

09:06 PM Oct 22, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীর যেন ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee) দ্বিতীয় বাড়ি। যখনই একটু সুযোগ পান ভূস্বর্গে পাড়ি দেন। আবার সোশ্যাল মিডিয়ায় নানা ছবি ও ভিডিও আপলোড করেন। এবার স্পেশ্যাল আমিষ ব্রেকফাস্টের ভিডিও পোস্ট করে অনুরাগীদের মন জুড়িয়ে দিলেন অভিনেতা। 

Advertisement

কাশ্মীরে একাধিক বন্ধু রয়েছে ভাস্বরের। এঁদের মধ্যে একজন বুরহান নবি। সাতসকালে আমিষ ব্রেকফাস্ট করার জন্য তিনিই নিমন্ত্রণ করেছিলেন। বুরহান নবি ভাইয়ের নিমন্ত্রণ পেয়ে কাশ্মীরের জনপ্রিয় সকালের খাবার হারিসা খেতে গিয়েছিলেন ভাস্বর।  শীতের মরশুমে কাশ্মীরিরা এই ব্রেকফাস্ট খেতে বেশ পছন্দ করেন।  

[আরও পড়ুন: সত্যজিৎ রায় লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পাচ্ছেন এই দুই বিশ্ববন্দিত পরিচালক]

যা জানা যাচ্ছে তাতে এই খাবারের মূল মশলাযুক্ত মাংস। অসাধারণ উপায়ে তা কাশ্মীরি রেস্তরাঁয় তৈরি করা হয়। যে ভিডিও ভাস্বর শেয়ার করেছেন তাতে দেখা যাচ্ছে, তন্দুর থেকে মাংসের পেস্ট বের করে পাত্রগুলিতে রাখা হচ্ছে। তারপর তাতে আরও কিছু উপকরণ দেওয়া হচ্ছে। একটি বড় হাতায় করে তেল জাতীয় কিছু গরম করা হচ্ছে। তা মাংসের উপর দিতেই দাউ দাউ করে জ্বলে উঠছে খাবারটি। স্মোকি ফ্লেভার দিতেই হয়তো এই আয়োজন। 

শীতকালের এই ব্রেকফাস্টের অনেক উপকারিতা রয়েছে। শোনা যায়, এটি সারা দিন শরীরে প্রোটিনের জোগান দেয়। পাশাপাশি শীতপ্রধান দেশের মানুষের শরীরকে উষ্ণ রাখতে সাহায্য করে।  স্বাদেও যে এ খাবার অনবদ্য, সেকথা পোস্টের ক্যাপশনেই জানিয়েছেন ভাস্বর। 

কাশ্মীরের সংস্কৃতির সঙ্গে নিজেকে যেন একাত্ম করে নিয়েছেন ভাস্বর। ভূস্বর্গে ভাষা শিখেছেন তিনি। কিছুদিন আগেই ডাল লেকে শিকারা চালানোর ভিডিও পোস্ট করেছিলেন। সেখানেও কাশ্মীরি গান শোনা গিয়েছিল ভাস্বরের কণ্ঠে। অভিনেতার এমন ছবি ও ভিডিও বেশ উপভোগ করেন অনুরাগীরা।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Bhaswar Chatterjee (@bhaswarofficial)

[আরও পড়ুন: রসগোল্লা, দই আর তেঁতুল জল! চেখে দেখেছেন অভিনব এই চাট?]

Advertisement
Next