Advertisement

গল্প নয়, সত্যি! খাস কলকাতায় নিলামে উঠছে সুস্বাদু খাবার, জলের দরে পেতে পারেন লোভনীয় পদ

09:34 PM Oct 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অল্প খিদে পেয়েছে। ফ্রিজে থাকা খাবার খেতে মন চাইছে না। পেটের জ্বালা মেটাতে স্মার্টফোন ঘেঁটে খাবার অর্ডার করার অভ্যাস রয়েছে অনেকেরই। তবে খাবার নিলামে তুলেছেন কখনও? ভ্রূ কুঁচকে গেল? অবাক হবেন না। কারণ, এমনই এক অ্যাপ আনলেন বাঙালি সফটওয়্যার ইঞ্জিনিয়ার অমিতাভ রায়চৌধুরী। যার নাম ‘হাংরি টপ’ (Hungry Top)।

Advertisement

দক্ষিণ কলকাতার ৫১৯টি রেস্তরাঁ ‘হাংরি টপে’র সঙ্গে যুক্ত। খাবার নিলামে তুলতে চাইলে আপনাকে প্লে স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করতে হবে। ওই অ্যাপ থেকে পাওয়া নোটিফিকেশন অনুযায়ী যোগ দিতে হবে নিলামে। দিনে মোট চারবার নিলাম হবে। বার্গার থেকে ইলিশ বিরিয়ানি, চিংড়ি থেকে পাবদা কিংবা মাংসের কোনও পদ – সমস্ত খাবারেরই নিলাম হতে পারে। ১৫ মিনিট ধরে চলবে নিলাম।

 

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় খাবারের ছবি পোস্ট করলে বাড়ে ওজন! কেন একথা বলছেন বিশেষজ্ঞরা?]

এবার চলুন জেনে নেওয়া যাক কীভাবে খাবার নিলামে তোলার পদ্ধতি। ধরুন কোনও রেস্তরাঁর বিরিয়ানির দাম ২০০ টাকা। ২ টাকা দিয়ে করতে হবে সাবস্ক্রিপশন। খাবারে টাকা বিনিয়োগ করে নিলামে অংশ নিতে হবে। প্রায় ১৫ মিনিট ধরে চলা নিলামে অংশ নিতে পারবেন ১০০ জন। কে কত টাকা বিনিয়োগ করলেন, তা নিলাম শেষ হওয়ার পর বিচার করা হবে। টাকা বিনিয়োগের নিরিখে প্রথম, দ্বিতীয়, তৃতীয় হিসাবে তিনজনকে বেছে নেওয়া হবে। তাঁরা শুধুমাত্র ডেলিভারি চার্জ দিয়েই খাবার সংগ্রহ করতে পারবেন।

নিশ্চয়ই ভাবছেন বাকি ৯৭ জনের বিনিয়োগ বৃথা গেল। তা মোটেও নয়। কারণ, তাঁরা নিলামে ওঠা খাবারে ৭০ থেকে ৭৫ শতাংশ ছাড় পাবেন। তাহলে আর দেরি কীসের ঝটফট ‘হাংরি টপ’ অ্যাপ ডাউনলোড করুন। আর অত্যন্ত কম দামে পান লোভনীয় সুস্বাদু সব খাবারদাবার। 

[আরও পড়ুন: মিষ্টি খেতে ভালবাসেন? কম সময়ে বাড়িতেই তৈরি করুন আপেল রাবড়ি, রইল রেসিপি]

Advertisement
Next