shono
Advertisement

রেস্তরাঁয় গিয়ে কাজ নেই, বাড়িতেই বানিয়ে ফেলুন সুস্বাদু লেবানিজ খাবার শাকশুকা

রান্না করতে সময় লাগবে মাত্র ১৫ মিনিট!
Posted: 03:45 PM Apr 04, 2022Updated: 06:02 PM Apr 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিম মোটামুটি সবার পছন্দের। আর ডিম দিয়ে যে কোনও রান্নাও খুব সহজ। লেবানিজ রান্নায় ডিমের ব্যবহার বেশি হওয়ায় খুব সহজেই বাড়িতেই বানিয়ে নিতে পারেন যেকোনও লেবানিজ ফুড। ট্রাই করুন শাকশুকা।

Advertisement

যা লাগবে-

৬টি ডিম, ১টি বড় পেঁয়াজ কুচি, ১টি মাঝারি আকারের ক্যাপসিকাম (কুচো করে কাটা), ২টি রসুনের কোয়া (কুচো করে কাটা), ২ টেবিল চামচ টমেটো পেস্ট, ২ কাপ টমেটো (চার টুকরো করে কেটে ১ কাপ জলে সেদ্ধ করা), ১ চা চামচ জিরা, ১ চা চামচ শুকনো লঙ্কাগুঁড়ো, নুন স্বাদ মতো, গোল মরিচ গুঁড়ো আন্দাজ মতো, ধনে পাতা।

[আরও পড়ুন: পরোটার ভিতর গুলাব জামুন! নতুন স্বাদের খাবার দেখে জিভে জল খাদ্যপ্রেমীদের, দেখুন ভিডিও]

তৈরি করুন এভাবে–
একটি বড় প্যানে তেল গরম করুন। তেল গরম হয়ে এলে এতে পেঁয়াজ কুচি দিয়ে ৫ মিনিট নাড়ুন। পেঁয়াজ নরম হয়ে এলে এতে রসুন কুচি, ক্যাপসিকাম কুচি দিয়ে দিন। ক্যাপসিকাম কুচি নরম হয়ে এলে এতে টমেটোর পেস্ট, টমেটো কুচি, জিরে, শুকনো লঙ্কা গুঁড়ো ও নুন দিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপর গোলমরিচ গুঁড়ো দিয়ে ভাল করে নাড়িয়ে মিশিয়ে নিন। মাঝারি আঁচে ১০-১৫ মিনিট রান্না করুন। ঘন হয়ে এলে এতে টমেটোর মাঝখানে গর্ত করে প্রতিটি গর্তে একটি করে ডিম ভেঙে দিন এবং ঢাকনা দিয়ে ঢেকে অল্প আঁচে ১০-১৫ মিনিট অথবা ডিম সেদ্ধ হওয়া পর্যন্ত রান্না করুন। ধনেপাতা দিয়ে গরম গরম পরিবেশন করুন লেবানিজ রান্না শাকশুকা।

[আরও পড়ুন: আর নয় ঘণ্ট! স্বাদ বদলাতে এবার বানিয়ে ফেলুন লাউয়ের মালাইকারি, রইল রেসিপি ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement