shono
Advertisement

দুয়ারে বিরিয়ানি! ইদে ঘরে ঘরে বিশেষ খাবারের থালি পৌঁছে দেবে পঞ্চায়েত দপ্তর

রান্না নিয়ে চিন্তা নেই, অর্ডার করলে ঘরে বসেই পেয়ে যাবেন সুস্বাদু খাবার।
Posted: 08:32 PM May 01, 2022Updated: 08:44 PM May 01, 2022

নিরুফা খাতুন: দুয়ারে বিরিয়ানি! সঙ্গে চিকেন চাঁপ, কাবাব, সিমুইয়ের পায়েস। গোটা একটি থালি পেয়ে যাবেন বাড়িতে বসেই। তাও আবার ইদের (Eid)পবিত্র দিনে! শুনে অবাক হচ্ছেন? কিন্তু রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের তরফে এমনই উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে রান্নাবান্না বাদ রেখে বাড়ির সকলের সঙ্গে সময় কাটাতে পারেন উৎসবমুখর জনতা, সে কথা মাথায় রেখেই এই প্রয়াস দপ্তরের। বিজ্ঞপ্তি দিয়ে পঞ্চায়েত দপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টা আগে অর্ডার দিলেই ৩ মে অর্থাৎ ইদের দিন ইদ স্পেশ্যাল থালি পৌঁছে দেওয়া হবে ঘরে ঘরে। তাতে শুধু বিরিয়ানি (Biriyani) নয়, আরও নানা সুস্বাদু পদে সাজানো থাকবে থালি।

Advertisement

একপিস আলু, একটি ডিম ও একপিস চিকেন নিয়ে এক প্লেট চিকেন বিরিয়ানি, সঙ্গে চারপিস চিকেন হরিয়ালি কাবাব (Kebabs), চারপিস মালাই চিকেন কাবাব, একপিস চিকেন চাপ, সিমুইয়ের পায়েস – এই নিয়ে গোটা একটি থালি। দাম পড়বে ৪২৫ টাকা। ২৪ ঘণ্টা আগে অর্ডার দিলেই পৌঁছে যাবে আপনার ঠিকানায়। অর্ডার দেবেন কোথায়? হোয়াটসঅ্যাপ নম্বরে নিজের নাম, ঠিকানা জানালেই সময়মতো দুয়ারে হাজির হবে বিরিয়ানি থালি। পঞ্চায়েত দপ্তরের তরফে ইদে দুয়ারে খাবার পৌঁছে দেওয়ার আয়োজনের দায়িত্বে রয়েছে সিএডিসি।

[আরও পড়ুন: ডাক্তারি পড়ুয়াদের চরক শপথ পাঠ! তুমুল বিতর্কের মাঝেই অপসারিত ডিন]

হোয়াটসঅ্যাপ (WhatsApp) করুন – ৮১৭০৮৮৭৭৯৪, ৯৭৩৫৯২৯৪১৩ ও ৯১৬৩১২৩৫৫৬ নম্বরে। তবে সময়টা অবশ্যই মাথায় রাখতে হবে। সোমবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত অর্ডার করলে তবেই মঙ্গলবার আপনি রান্না করা থেকে রেহাই পাবেন। কারণ, এই সময়ের পর আর আপনার অর্ডার নেওয়া হবে না। এহেন উদ্যোগ প্রসঙ্গে পঞ্চায়েত দপ্তরের এক আধিকারিক জানাচ্ছেন, ‘‘পয়লা বৈশাখ উপলক্ষেও এমন আয়োজন করেছিলাম। ইদের ক্ষেত্রেও তাই করা হল। উৎসবের দিনগুলিতে রান্নাবান্না থেকে ছুটি নিয়ে পরিবারের মহিলা সদস্যরাও যাতে আনন্দে সামিল হতে পারেন, সেই ভাবনা থেকেই আমাদের এই চেষ্টা।’’

[আরও পড়ুন: রমজান মাসে হালিম নিয়ে মেতেছে কলকাতা, এই খাবারের ইতিহাস জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement