shono
Advertisement

চিজ-কোকা কোলার মিশেলে আজব স্যালাড! রেসিপি পড়ে হতবাক নেটিজেনরা

একবার চেখে দেখবেন নাকি?
Posted: 05:44 PM Jul 02, 2022Updated: 05:45 PM Jul 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সত্যি সেলুকাস, কী বিচিত্র এই’ বিশ্ব! কখন যে, কোথায় কী ঘটে যায়, তা বোঝা দায়। এমনকী, আন্দাজও করা যায় না। এই যেমন, নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে এক রেসিপি। যা দেখে চক্ষু চড়ক গাছ হতেই পারে, কিন্তু একসময় নাকি এই রেসিপিই (Recipe) মন জিতে নিয়েছিল খাদ্যপ্রেমীদের।

Advertisement

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। সম্প্রতি এক মহিলা সোশ্যাল মিডিয়ায় একটি রেসিপির ছবি শেয়ার করেছেন। যা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। রেসিপিটি হল ‘কোকা কোলা স্যালাডের’ (Coca-Cola Salad)। নাম শুনেই নিশ্চয়ই চমকে উঠেছেন।

তা কীরকম এই রেসিপি?

কোকা কোলা স্যালাড বানাতে লাগবে এক প্যাকেট অরেঞ্জ জেলো বা পুডিং। পরিমাণনতো  চিজ। কোকা কোলা। আর অল্প বাদাম।

[আরও পড়ুন: ভারতীয় খাবারেই বাজিমাত, আমেরিকার সেরা রেস্তরাঁর শিরোপা পেল ‘চায় পানি’]

চিজকে ভাল করে গলিয়ে নিন। তার মধ্যে অরেঞ্জ জেলো বা পুডিং মিশিয়ে দিন। একটি পাত্রে কোকা কোলা বেশ কিছুক্ষণ ধরে ফুটিয়ে নিন। চিজ ও পুডিংয়ের মিক্সারে ঢেলে কিছুক্ষণ রেখে দিন। বাদাম মিশিয়ে দিন। এক ঘণ্টা পরে পুরো মিশ্রণটিকে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। তৈরি আপনার ‘কোকা কোলা স্যালাড’।

নেটিজেনের শেয়ার করা এমন রেসিপি দেখে হতবাক সবাই। অনেকে তো মনে করছেন, এ খাবার মুখেও তোলা যাবে না! অনেকে বলছেন, গোটা ব্যাপারটাই ভাইরাল হওয়ার কারসাজি ছাড়া আর কিছুই নয়!

অনেকে আবার এই আজব রেসিপিকে পছন্দও করেছেন। নেটিজেনদের একাংশ মনে করছেন, ফিউশন খাবারের ব্যাপারে এমনটা ঘটতেই পারে। তাই এসব নিয়ে হতবাক হওয়ার কিছু নেই। কারণ এ যাবৎ অনেক রকমই ফিউশন ফুড গোটা বিশ্বে তৈরি করা হয়।

[আরও পড়ুন: জামাইয়ের পাতে পড়ুক নতুন স্বাদের মিষ্টি, খোঁজ দিচ্ছে কলকাতার এই তিন রেস্তরাঁ ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement