সাধারণতন্ত্র দিবসে গুগল ডুডলে ফুটে উঠল অতুল্য ভারত

02:27 PM Jan 26, 2019 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সকাল থেকেই দেশজুড়ে পালিত হচ্ছে সাধারণতন্ত্র দিবস। সেজে উঠেছে রাজধানী দিল্লি থেকে কলকাতার রেড রোড। তিলোত্তমার প্রত্যেক প্রান্তে বেজে উঠেছে ‘এদেশ তোমার আমার’। আর ভারতের এই বিশেষ দিনকে অনন্য সম্মান জানিয়েছে গুগল ইন্ডিয়াও। শনিবার অন্যভাবে সেজে উঠেছে এই সার্চ ইঞ্জিন।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[সাধারণতন্ত্র দিবস উপলক্ষে আকর্ষণীয় প্যাক ঘোষণা করল BSNL]

৭০ তম সাধারণতন্ত্র দিবসে গুগল ডুডলে ফুটে উঠেছে দেশের বৈচিত্রের মধ্যে ঐক্যের ছবি। থ্রি ডি ইমপ্রেশনের ছবির ব্যাকগ্রাউন্ডে দেখা যাচ্ছে রাষ্ট্রপতি ভবন। যেখানে রয়েছে নানা ফুলের সুন্দর সাজানো বাগান। ছবিটির ইউএসপি নানা রঙের ব্যবহার। তবে শুধুই রাষ্ট্রপতি ভবন নয়, গুগলের ছবির অক্ষরের মধ্যে দিয়ে দেশের বিখ্যাত সৌধ থেকে পর্যটকদের আকর্ষণের কেন্দ্র তুলে ধরা হয়েছে। যেমন G অক্ষরে ধরা পড়েছে গল্ফ কোর্স। আবার দিল্লির কুতুব মিনারের আদলে লেখা হয়েছে L অক্ষরটি। এর পাশাপাশি অন্য একটি G-এর মধ্যে দেখা যাচ্ছে হাতির মুখ এবং জাতীয় পাখি ময়ূরকে। রঙিন ডুডলই যেন অতুল্য ভারতের প্রতীক। যেখানে নানা ভাষা-নানা মত-নানা পরিধান, তবে বিবিধের মাঝে মিলন মহান।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে এই প্রথম নয়। এর আগেও ৬৮ তম সাধারণতন্ত্র দিবসেও তেরঙ্গায় সেজে উঠেছিল গুগলের ডুডল। কীভাবে পতাকার রঙে মোড়া স্টেডিয়ামের দু’পাশে ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ, সে ছবি দিয়েই তৈরি হয়েছিল ডুডল। ৬৫ তম সাধারণতন্ত্র দিবসে আবার বিএসএফ-এর মোটরবাইক শো ‘জানবাজ’-কে তুলে ধরা হয়েছিল। পিরামিডের আদলে কীভাবে মোটরবাইক নিয়ে রাজপথ দিয়ে এগিয়ে চলেছেন সেনারা, সে ছবিই দেখা যাচ্ছিল সার্চ ইঞ্জিন খুললে।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সাধারণতন্ত্র দিবসে গুগল ডুডলে ফুটে উঠল অতুল্য ভারত appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next