shono
Advertisement

আপনার প্রেম কি টিকবে? আগে থেকেই বুঝে যান সঙ্গী কী চাইছে, রইল মন পড়ার ৪ সহজ উপায়

এবার আপনার সম্পর্ক থেকে বেরিয়ে আসার সময় এসেছে।
Posted: 09:28 PM Jan 19, 2023Updated: 09:29 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেম বোঝা বড় কঠিন। শুরুর দিকে যে প্রেম ঘুম উড়িয়ে দেব। দিন এগোতেই সেই প্রেম বড্ড ভাবাবে। হতেই পারে প্রেমের বয়স বেড়ে প্রেম ঘনত্ব হারাবে। হতেই পারে একদিন দুম করে সঙ্গী বলে উঠবে, তোমাকে আর ভালবাসি না! তখন? মাথায় আকাশ ভেঙে পড়বে। তাই প্রেম করুন মন খুলে, কিন্তু বুদ্ধি খুলে নয়। অন্তত, নিজের ভালটা বুঝে শুনে।

Advertisement

ব্যাপারটা একটু বুঝিয়ে বলা যাক। প্রেম করতে করতে বুঝতে পারবেন আপনার সঙ্গী কতটা সিরিয়াস আপনাকে নিয়ে। এমনকী, এটাও বুঝতে পারবেন, আপনার সঙ্গী সারাজীবন আপনার সঙ্গে থাকবে কিনা! হ্যাঁ, এটা বোঝা কিন্তু খুব একটা কঠিন নয়।

তা তাঁর হাবভাবেই প্রকাশ পায়। তাঁর কিছু আচরণ দেখেই বুঝতে পারবেন সে কথা। জেনে নিন সেগুলি কী কী।

১) প্রত্য়েকদিন আপনার জীবনে যা যা ঘটছে তা কি শেয়ার করছেন আপনার সঙ্গী? বা বড় কোনও ঘটনা! যদি এরকমটি না ঘটে, তাহলে বুঝতে হবে, আপনার সঙ্গী আপনাকে নিয়ে মোটেই সিরিয়াস নয়। এরকমটি হলে সম্পর্ক নিয়ে ভাবার সময় এসেছে।

[আরও পড়ুন: দিন দিন কমছে সঙ্গমের ইচ্ছে? সম্পর্ক হচ্ছে শিথিল? খুব সহজেই মিলবে সমাধান, জানাচ্ছেন চিকিৎসক]

২) আপনার সঙ্গী কি নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা আপনার সঙ্গে ভাগ করে নেন। তাঁর ভবিষ্যতের কথায় আপনার উপস্থিতির কথাও বার বার উল্লেখ করেন? এরকমটি যদি না হয়, তাহলে বুঝতে হবে আপনাকে তাঁর জীবনে খুব একটা এন্ট্রি দিচ্ছে না আপনার সঙ্গী।

৩) ছেলেটি বা মেয়েটি আদৌ আপনাকে বিয়ে করতে চান কি না, তা বুঝতে গেলে তাঁর ব্যক্তিগত পরিসরে আপনার পরিচিতি কেমন, তা জানতে হবে। প্রেমিক তাঁর বন্ধুবান্ধব, আত্মীয়-পরিজনের সঙ্গে আপনার পরিচয় করিয়ে দিলে বুঝতে হবে তিনি সত্যিই পরবর্তী জীবনটা আপনার সঙ্গে কাটাতে চাইছেন। আর এর বিপরীত হলে, এবার আপনার সম্পর্ক থেকে বেরিয়ে আসার সময় এসেছে।

৪) প্রেমিক বা প্রেমিকা কি নিজের জীবনের কোনও সিদ্ধান্ত নেওয়ার সময়েও আপনার পছন্দকে গুরুত্ব দেন? যদি আপনার সঙ্গে কথা না বলেই বড় কোনও সিদ্ধান্ত নেয় আপনার সঙ্গী। তাহলে বুঝতে হবে, আপনি খুব একটা পাত্তা পাচ্ছেন না তাঁর জীবনে।

[আরও পড়ুন: দাম্পত্যে অশান্তি বাড়ছে? সকালের যৌনতায় লুকিয়ে সমাধান! ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement