shono
Advertisement

শুধু বাইরে থেকে সুন্দর নয়, আপনার আলমারির অন্দরমহলও থাকুক টিপটপ

আপনার জন্য রইল সহজ কয়েকটি টিপস। The post শুধু বাইরে থেকে সুন্দর নয়, আপনার আলমারির অন্দরমহলও থাকুক টিপটপ appeared first on Sangbad Pratidin.
Posted: 10:55 PM Jun 11, 2020Updated: 10:55 PM Jun 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরোয়া আসবাবের তালিকায় উপরের দিকেই থাকে আলমারি। স্টিল হোক বা কাঠের – জামাকাপড় রাখার এমন আসবাব ছাড়া গৃহস্থের তো চলেই না। যতই বাইরে থেকে আলমারির ভিতরে দেখা না যাক, তবু তো তাকে গুছিয়ে রাখতে হয়। আসলে, আলমারি গুছিয়ে রাখা মানে নিজেদের জামাকাপড়ই যত্ন করে, সুন্দরভাবে গুছিয়ে রাখা। কীভাবে আলমারির অন্তরের শোভা বৃদ্ধি করা যায়, আপনার জন্য রইল অতি সহজ কয়েকটি টিপস।

Advertisement

প্রথমেই আলমারির কোন তাকে কী রাখবেন, তা ঠিক করে ফেলুন। শাড়ি, সালোয়ার-কামিজ, ওয়েস্টার্নের জন্য আলাদা তাক বেছে নিন। গয়না রাখুন আলমারির ভিতরের ছোট ছোট খোপগুলোতে। নিরাপদ থাকবে, আপনারও মনে থাকবে অনায়াসে।

[আরও পড়ুন: করোনা পরিস্থতির মধ্যেই বাড়ি কেনার কথা ভাবছেন? মাথায় রাখুন কয়েকটি টিপস]

ট্রাউজার কিংবা শার্টের মতো ওয়েস্টার্ন পোশাক হ্যাঙারে ঝুলিয়ে রাখাই ভাল। তাতে অতিরিক্ত ভাঁজ পড়ে না। তাড়াহুড়োর সময়ে হ্যাঙার থেকে নামিয়েই পরে ফেলতে পারবেন সহজে। জিন্স ভাঁজ করে একটার উপর আরেকটা রাখুন। সালোয়ার-কামিজ অবশ্যই সেট করে অর্থাৎ কামিজ, সালোয়ার এবং ওড়না – তিনটে অংশ একসঙ্গে ভাঁজ করে রাখুন। তাতে পরার সময় কিছু খুঁজতে হবে না। আর শাড়ির ক্ষেত্রে দু’ভাবেই রাখতে পারেন – পাতলা, নরম শাড়ি ভাঁজ করে রাখলে তা নষ্ট হয়ে যেতে পারে। তাই তেমন শাড়ি আলমারির রডে ঝুলিয়ে রাখুন। মাঝেমধ্যে অবশ্যই বের করে ভাঁজ উলটেপালটে রাখতে হবে। খুব ভারী শাড়ি হলে, তা ভাঁজ করে একটার উপর আরেকটা রাখতে পারেন। দামী শাড়ি কাগজের বাক্সে ভরেও আলমারিতে রাখুন। ভাল থাকবে।

এসব তো গেল কীভাবে আলমারির ভিতরটা সাজিয়ে সুন্দর করে তুলবেন। কিন্তু এই যে সাজিয়ে তুললেন, তা তো সাবধানে রাখতে হবে। তার জন্য কী করতে হবে? বেশি কিছু নয়। খুব সামান্য আয়োজনেই সব ঠিকঠাক রাখতে পারবেন আপনি। আলমারির তাকগুলোতে সমান আকারের কাগজ পেতে তার উপর জামাকাপড় রাখুন। তাহলে কাপড় কাঠ বা স্টিলের সঙ্গে সরাসরি সংস্পর্শে আসবে না।

[আরও পড়ুন: লকডাউনে ওয়ার্ক ফ্রম হোমের একঘেয়েমি কাটাতে রইল দুর্দান্ত টিপস]

সপ্তাহে একদিন আলমারি খুলে জামাকাপড় বের করে একটু রোদে দিন। একেক সপ্তাহে একেক ধরনের জামাকাপড়ে রোদ লাগিয়ে নিতে পারেন। তাহলে খাটনিও কম পড়বে, সঠিক যত্নও নেওয়া হবে। ঘর গোছানোর মাঝে এমনই কয়েকটা ছোটখাটো কাজ করলেই, আপনার আলমারি শুধু বহিরঙ্গে নয়, অন্দরমহলেও হয়ে উঠবে আকর্ষণীয়। অন্যেরা আপনাকে দেখেই শিখবে আলমারি গোছানো কাকে বলে।

The post শুধু বাইরে থেকে সুন্দর নয়, আপনার আলমারির অন্দরমহলও থাকুক টিপটপ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার