shono
Advertisement

রান্নাঘরকে আরও আধুনিক করে তুলতে চান? এই ৫টি জিনিস আছে তো?

আপনার রান্নাঘর হয়ে উঠুক আরও সুন্দর।
Posted: 05:42 PM Nov 01, 2020Updated: 05:42 PM Nov 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় ঘর, রান্নাঘর, খোলামেলা বারান্দা এসব এখন প্রায় অতীত। বর্তমানে  ফ্ল্যাটেই অভ্যস্ত বেশিরভাগ মানুষ। আপনার সাধের ফ্ল্যাটে আধুনিক রান্নাঘর (Kitchen) না হলে চলবে কী করে? কিন্তু ধোপদুরস্ত পরিষ্কার রাখলেই তো আর রান্নাঘর আধুনিক হয়ে গেল না। তাকে প্রকৃত অর্থেই আধুনিক রূপ দিতে প্রয়োজন এই পাঁচটি জিনিসের। নইলে আপনার বাড়ির অন্দরসজ্জার ধারণা নিয়েও প্রশ্ন উঠতে পারে। কিন্তু কী সেই পাঁচ জিনিস বুঝতে পারছেন না তাই তো? তবে আপনার জন্য রইল টিপস।

Advertisement

আধুনিক গৃহিণী হিসাবে নিশ্চয়ই আপনার রান্নাঘরে টিস্যু পেপার থাকেই। কিন্তু সেগুলো কোনও তাকের পাশে গুঁজে রাখা অভ্যাস, তাই তো? উত্তর ‘হ্যাঁ’ হলে এক্ষুণি তা বদল করুন। কারণ, এভাবে টিস্যু পেপার রাখা ভাল দেখায় না। তার পরিবর্তে কিনে নিন হালফিলের টিস্যু হোল্ডার। তাতেই গুছিয়ে রাখুন টিস্যু পেপার। আর রান্নাঘরকে করে তুলুন আরও আধুনিক।

অ্যালুমিনিয়াম অথবা স্টিলের কৌটোয় মশলা রাখার অভ্যাস থাকলে তা এবার বদলে ফেলুন। কারণ, এখন বাজার মাতাচ্ছে হালফিলের কাঠের মশলাদানি। তাই তা কিনে ফেলুন ঝটপট। তাতে আপনার রান্নাঘর যেমন সুন্দর দেখাবে। তেমনই আবার কাঠের জিনিস ব্যবহার করে আপনি পরিবেশ দূষণ খানিকটা কমাতে পারবেন।


প্রায় প্রতি ঘরে ঘরেই এখনও গরম পাত্র ধরার জন্য কাপড় ব্যবহার করা হয়। তাতে অনেক সময় গৃহিণীর হাতে ছেঁকা লাগার সম্ভাবনাও তৈরি হয়। নিজেকে সুরক্ষিত রাখতে এবং রান্নাঘরকে আধুনিক রূপ দিতে সিলিকন গ্রিপ কিনে নিন। আপনার রান্নাঘরে ঢুকে তা দেখেই তাক লেগে যাবে অনেকের।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে নিজের ঝাপসা আয়নাটিকে নতুন করে তুলুন সহজ উপায়ে]

এখন বাজারে স্টেনলেস স্টিল সোপও ভীষণভাবে ব্যবহার হয়। আদা, রসুন এবং মাছের আঁশটে গন্ধ দূর করতে স্টেনলেস স্টিল সোপের জুড়ি মেলা ভার। হাজার কাজের চাপেও যাতে আপনার হাত একইরকম সুন্দর থাকে তা নিশ্চিত করতে এই ধরনের সাবান ব্যবহার করতেই পারেন।

আমরা রান্না করতে করতে অনেক সময় হাতা গ্যাসের পাশে রাখি। তাতে ওই জায়গাতেও তেলের দাগ লেগে যাওয়ার সম্ভাবনা থাকে। তার পরিবর্তে কিনে ফেলুন স্পুন রেস্ট। তাতেই রাখুন ব্যবহার করা হাতা, চামচ। শুধু রান্নাঘরে নয়। স্পুন রেস্ট রাখতে পারেন আপনার ডাইনিং টেবিলেও।

[আরও পড়ুন: পুজোতে সুরক্ষিত থাকুন, এই সহজ উপায়ে আলো দিয়েই বাড়িতে আনুন উৎসবের আমেজ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement