shono
Advertisement

বাড়িতে খুশির আমেজ ছড়িয়ে দিতে চান? তাহলে দেওয়ালে এই পাঁচটি রং ব্যবহার করুন

কোন রঙের কী গুরুত্ব, অবশ্যই জেনে রাখুন।
Posted: 09:05 PM Jun 19, 2021Updated: 09:05 PM Jun 19, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনান্তের নিশ্চিন্তের আশ্রয় বাড়ি। অতিমারী আবহে চার দেওয়ালের অন্দরেই দিনের বেশিরভাগ সময় কাটছে অনেকের। তাই অন্দরমহলের সাজসজ্জা এখন আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। আর এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রং (Colours)। চেনা দেওয়ালগুলিকে নিমেষে পালটে দেয় রঙের সামান্য প্রলেপ। আর তাতে আপনার মনও খুশিতে ভরে ওঠে। এমনটাই বলছেন বিশেষজ্ঞরা। এক্ষেত্রে পাঁচটি রঙের উল্লেখও করা হয়েছে।

Advertisement

ব্লাশ পিঙ্ক (Blush pink) – এই রংটি এমন ঘরে রাখবেন যেখানে আপনার সকাল কাটে। সূর্যের প্রথম আলোর সঙ্গে এই রঙের বেশ বন্ধুত্ব। এতে দিনের শুরুতেই আপনার মন ভাল হয়ে যাবে। চোখের আরামও হবে।

বেগুনি (Lilac) – মনকে শান্ত করতে চাইলে বেগুনি রং ব্যবহার করতে পারেন। ড্রইং রুমে এই রং ব্যবহার করা খুব ভাল। কারণ যেকোনও আসবাবপত্রের সঙ্গে এই রংটি খুব ভাল যায়।

পেস্তা সবুজ (Pistachio green) – পরিবেশের সঙ্গে যাঁরা বন্ধুত্ব করতে ভালবাসেন, তাঁদের জন্য এই রংটি আদর্শ। সবুজ এই আভায় মনে হবে যেন প্রকৃতির কোলেই রয়েছেন। অতিমারী আবহে অনেকেই ঘরবন্দি। প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া বারণ। এমন সময় ঘরের দেওয়ালের পেস্তা সবুজ রঙে মন কিছুটা হলেও ভাল থাকবে।

[আরও পড়ুন: সাবধান! বাড়ির এই সমস্ত জায়গায় জুতো বা চপ্পল একদম পরবেন না]

ইয়েলো মেলো (Yellow mellow) – হলুদ রঙের সঙ্গে এমনিতেই খুশির আমেজ জড়িয়ে থাকে। তার এই টোনটি ঘরের দেওয়ালে লাগালে আনন্দের পরিবেশ বজায় থাকে। সূর্যের আলোর সঙ্গে অন্দরমহল আরও উজ্জ্বল হয়ে ওঠে।

অ্যাকোয়া (Aqua) – এই রঙের মধ্যে জলের নীলাভ ছোঁয়া আছে। ঘরের অন্দরে শান্ত পরিবেশ তো তৈরি করেই, তার পাশাপাশি একটা তরতাজা ভাবও বজায় থাকে। 

অবশ্য, এই পাঁচটি রং-ই যে আপনাকে নিজের ঘরের দেওয়ালে ব্যবহার করতে হবে তার কোনও মানে নেই।  আপনার যে রং পছন্দ তাই ব্যবহার করুন না। তাতেই মন ভাল থাকবে।

[আরও পড়ুন: বাগান তৈরির সময় এই ভুলগুলি করছেন? আজই সাবধান হোন

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement