Advertisement

Coronavirus: বিপদ এড়াতে চান? অতিমারী আবহে বাড়িতে ঢোকার মুখে এই জিনিসগুলি অবশ্যই রাখুন

06:32 PM Aug 21, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) ধাক্কায় জবুথবু প্রায় গোটা বিশ্ব। ধীরে ধীরে চলছে স্বাভাবিক ছন্দে ফেরার লড়াই। তবে এখনও পুরোপুরি ভাইরাসের কবল মুক্ত হতে পারেনি আমরা। তাই বাড়ি থেকে বেরলেই সংক্রমণের আতঙ্ক থেকেই যায়। বাড়ি ফিরে যতক্ষণ না পর্যন্ত পোশাকআশাক থেকে ব্যবহৃত জিনিসপত্র পরিষ্কার করা হচ্ছে, ততক্ষণ জীবাণু হানার ভয় যেন ছাড়ছে না কাউকেই। এই পরিস্থিতিতে বাড়িতে ঢোকার মুখে কয়েকটি সামগ্রী রাখতে ভুলবেন না। তাতে জীবাণু সংক্রমণের আশঙ্কা কিছুটা হলেও কমতে পারে।

Advertisement

করোনাকালে বাড়িতে ঢোকার মুখে অবশ্যই রাখুন পাপোশ। যাতে জুতো খুলে ভাল করে পা মুছে নেওয়া যায়।

এবার সামান্য ঢুকেই একটি ছোট টেবিল (Table) রাখার চেষ্টা করুন। ওই টেবিলে রাখুন ব্যাগ, মোবাইল, রুমাল-সহ বাইরে নিয়ে যাওয়া সমস্ত সামগ্রী।

বাড়িতে ঢোকার মুখে একটি ডাস্টবিন (Dustbin) রাখতে পারলেও ভালই হয়। যদি সার্জিক্যাল মাস্ক ব্যবহার করেন। তবে ওই ডাস্টবিনে তা ফেলে দিন। তবে কাপড়ের মাস্ক (Mask) ব্যবহার করলে তা ফেলার কোনও প্রশ্ন ওঠে না। পরিবর্তে বাড়িতে ঢুকে তা পরিষ্কার করে ধুয়ে ফেলুন।

[আরও পড়ুন: Vastu Tips: ড্রয়িং রুমের কোথায় আলমারি-TV রাখলে ফিরবে ভাগ্য? কী বলছেন বাস্তু বিশেষজ্ঞরা?]

জল (Water), সাবানের (Soap) বন্দোবস্তও যদি বাড়িতে ঢোকার মুখে করা যায় তাহলে মন্দ হবে না। তাহলে খুব সহজেই বাইরে থেকে এসে হাত ভাল করে সাবান দিয়ে ধুয়ে ফেলা যাবে।


করোনাকালে বাইরে বেরনো মানেই মাস্ক নিত্যসঙ্গী। মাস্ক পরে অনেকেই দাবি করেন, তাঁরা হাঁফিয়ে উঠছেন। এই পরিস্থিতিতে বাড়িতে ঢোকার মুখে সুগন্ধী ফুল (Flower) রাখা যেতে পারে। কারণ, ফুলের গন্ধে খুব সহজেই ক্লান্তি দূর হবে। আপনি আবারও হয়ে উঠবেন একেবারে তরতাজা।

বিশেষজ্ঞদের মতে, করোনার তৃতীয় ঢেউ (Third Wave Of Covid) আসতে চলেছে। তার আগে সামান্য অসাবধানতাও কিন্তু বড়সড় বিপদ ডেকে আনতে পারে। তাই আরও সাবধান হোন। ভাইরাস সংক্রমণ এড়াতে চাইলে মেনে চলুন কোভিডবিধি। ব্যবহার করুন মাস্ক এবং স্যানিটাইজার।

[আরও পড়ুন: কোন Toothpaste-এ ভাল থাকবে আপনার দাঁত? কেনার আগে জেনে রাখুন]

Advertisement
Next