Advertisement

প্রতিবেশীর কুনজর থেকে বাঁচতে মেনে চলুন বাস্তু বিশেষজ্ঞদের এই ৫ পরামর্শ

09:23 PM Oct 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি নতুন গাড়ি কিনেছেন। তা প্রতিবেশীদের চোখে পড়তেই নানা জল্পনা শুরু। আপনার দিকে রীতিমতো বাঁকা চোখে তাকানো। কিংবা বাড়ির দেওয়ালে নতুন রঙ। পড়শিদের মোটেই ভাল লাগছে না আপনার বাড়ির ঝকঝকে উপস্থিতি অথবা অফিসে পেলেন প্রোমোশন। ব্য়াপারটা জানতে পেরেই আপনার পাশের বাড়ির লোকেদের চক্ষুশূল। এসব ব্যাপার অল্প বিস্তর সবাই অভিজ্ঞতা করেছেন। প্রতিবেশীর পরশ্রীকাতর স্বভাবের চোটে বিঘ্নিত হয়েছে আপনার শান্তি। কিন্তু তবুও চুপ করে সহ্য করে গিয়েছেন। অত ভেবে কাজ নেই। বরং খুব সহজেই এই সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। তার জন্য মানতে হবে বাস্তুর এই ৫ নিয়ম। (Vastu Tips)

Advertisement

১) প্রবেশ দ্বারের এক পাশে ছোট্ট এক টুকরো কালো রঙের মার্বেল রেখে দিন। দেখবেন যেন ঘরে ঢোকার সময় মার্বেলের টুকরোটি চোখে পড়ে। এমনকী, ড্রয়িং রুমের ফ্লোরটিও কালো রঙের মার্বেল দিয়ে তৈরি করতে পারেন। কিংবা ঘরের কোনও একটি বিশেষ অংশেও কালো রঙের মার্বেল ব্যবহার করতে পারেন। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

২) ছাদের মাথায় কালো রঙের একটি মাঝারি মাপের কাপড় পতাকার মতো করে টানিয়ে দিন। এতে গোটা বাড়িতেই কুনজর পড়বে না। এক্ষেত্রে ব্য়বহার করতে পারেন লাল-হলুদ রঙের কাপড়ও। 

[আরও পড়ুন: ফুলদানিতে রাখা ফুল দ্রুত নষ্ট হয়ে যাচ্ছে? এই ৬ উপায়ে রাখুন তরতাজা]

৩) ঘরের কোণায় একটি কাচের পাত্রে জল রাখুন। জলের মধ্য়ে মিশিয়ে দিন একটু নুন। এতে নেগেটিভিটি ঘরে প্রবেশ করবে না।

৪) ঘরের বারান্দায় উইন্ডচাইম ঝুলিয়ে দিতে পারেন। উইন্ডচাইম নেগেটিভিটিকে দূর করে।

৫) প্রত্যেকদিন সন্ধে নাগাদ ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে প্রবেশ দ্বারের সামনে কিছুক্ষণ আরতি করুন। এর ফলে কুনজর থেকে বাঁচবে আপনার বাড়ি।

সবশেষে প্রতিবেশীর এধরনের আচরণকে এড়িয়ে চলুন। এ নিয়ে বেশি মাথা ঘামাবেন না। দেখবেন, এতেই আপনার সমস্যা অর্ধেক কমে যাবে।

[আরও পড়ুন: পুজোয় সেজে উঠুক আপনার অন্দরমহল, রইল ৭ সহজ উপায়]

 

Advertisement
Next