হু হু করে বাড়ছে বঙ্গের তাপমাত্রা, চড়া দামে বিকোচ্ছে এসি

10:29 PM Apr 20, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাপমাত্রা ৩৫ থেকে ৩৬ ডিগ্রিতে পৌঁছেছে। অনুভূতি হচ্ছে ৪০-এর মতো। গরমে গায়ে ফোস্কা পড়ছে। বেলা গড়িয়ে রাস্তায় বেরলেই চিড়বিড়িয়ে পুড়ছে চামড়া। মন বলছে ছায়া চাই। নয়তো একটু এসির (Air Condition) হাওয়া। দ্রব্য মূল্যবৃদ্ধির মাঝে এসি’র বিক্রিবাটা কেমন? কী বলছেন ক্রেতা-বিক্রেতারা? বাজারের হাল হকিকত ঘুরে দেখল সংবাদ প্রতিদিন ডট ইন

Advertisement

নামজাদা শোরুমে এখন ফাইভ স্টার এক টন এসির দাম ৩৫ হাজার টাকা থেকে শুরু। থ্রি স্টার হলে শুরু হচ্ছে ৩০ হাজার থেকে। বছরখানেক আগেও যা ছিল সাত থেকে আট হাজার টাকা করে কম। ক্রেতার সংখ্যা নিয়ে দ্বিধাবিভক্ত খোদ ব্যবসায়ীরাই। একাংশের দাবি, করোনাকালের আগের তুলনায় বিক্রি কমেছে বেশ খানিকটা। তবে প্রচণ্ড গরমে (Hot) এসি’র ক্রেতাদের ভিড় কোনও কোনও ব্যবসায়ীর মুখে হাসি ফুটিয়েছে। তাঁদের লক্ষ্মীলাভ হচ্ছে ভালই।

[আরও পড়ুন: মেডিক্যাল রিপোর্টে লেখা যাবে না নির্যাতিতার নাম, ধর্ষণ মামলা পরিচয় গোপন রাখতে কড়া স্বাস্থ্যদপ্তর]

হু হু করে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দাম। পেট্রল, ডিজেলের দাম প্রতিদিন বদলাচ্ছে। বাজারে গিয়ে হাতে ছেঁকা গৃহস্থের। কিন্তু ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদে শুধুমাত্র পাখার হাওয়ার উপর ভরসা করে ঘরে টেকা দায়। তাই অগত্যা গুটি গুটি পায়ে এসি কিনতেই পা বাড়াচ্ছেন ক্রেতারা।

Advertising
Advertising

পকেটে চাপ পড়লেও, মধ্যবিত্ত ক্রেতাদের টানতে মরিয়া ব্যবসায়ীরা। বিভিন্ন শোরুমে দেওয়া হচ্ছে নানা আকর্ষণীয় অফার। তাই প্রচণ্ড গরম থেকে স্বস্তি পেতে এসি কেনার পরিকল্পনা করতেই পারেন।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: মায়াপুরে বিশ্বের বৃহত্তম মন্দির দেখে আপ্লুত! বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে দাঁড়িয়ে প্রশংসা জিন্দলের]

This browser does not support the video element.

Advertisement
Next