বিছানার চাদর পুরনো হলে ফেলবেন না! বানিয়ে ফেলুন এই সব জিনিস, রইল টিপস

06:48 PM Apr 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রং চটে গিয়েছে। এদিক ওদিক ছিঁড়েও গিয়েছে। এরকম বিছানার চাদর রেখে কী কাজ! উপায় না পেয়ে বাসন রাখলেন, কিংবা ফেলেই দিলেন। কিন্তু জানেন কি, পুরনো চাদর দিয়ে এমন অনেক কিছু বানাতে পারবেন, যা কিনা দারুণ কাজে লাগবে! রইল এরকমই কিছু দারুণ আইডিয়া।

Advertisement

১) আজকাল কাপড়ের থলে বা ব্যাগের চল বেড়েছে। শপিং মলে গেলেই ব্যাগের জন্য আলাদা দাম দিতে হয়। তাই পুরনো বিছানার চাদর দিয়ে দিব্যি ব্যাগ বানিয়ে নিন। নিজে না পারলে দর্জির কাছেও যেতে পারেন।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

২) চাদরের কিছুটা অংশ গোল বা চৌকো করে কেটে নিন। আর তা নিয়ে অনায়াসে বানিয়ে ফেলুন টেবিল ক্লথ। এক্ষেত্রে ব্যবহার করুন চাদরের নকশার জায়গাটা।

Advertising
Advertising

[আরও পড়ুন: শাহরুখপত্নী সাজিয়েছেন আলিয়া-রণবীরের ৩৫ কোটির ফ্ল্যাট , কেমন দেখতে অন্দরমহল? ]

৩) আজকাল গোলাকার, ছোটমাপের কার্পেট বা গালিচার চল বেড়েছে। বাজারে এর দামও প্রচুর। পুরনো বিছানার চাদর দিয়ে বানিয়ে ফেলতে পারেন কার্পেট। এক্ষেত্রে ব্যবহার করুন চাদরের নকশার অংশ। দর্জিকে দিয়ে ভাল করে সেলাই করিয়ে নিন। কার্পেটের তলায় ব্যবহার করুন রবার।

৪) তবে শুধু অন্দরসজ্জার জন্য নয়, ইচ্ছে করলে পোশাকও বানাতে পারেন পুরনো চাদর দিয়ে। অনেকটা র‌্যাপারের মতো পোশাকও বানাতে পারেন। তবে এক্ষেত্রে একটু সচেতন। বাড়িতে পরার ক্ষেত্রেই এরকম পোশাক ব্যবহার করুন।

[আরও পড়ুন: গরমে নাজেহাল? এই ৫ সহজ উপায়ে ঘরকে রাখুন ঠান্ডা]

 

 

Advertisement
Next