রান্না বা রূপচর্চায় নয়, ময়দা দিয়ে ঝকঝকে হবে ঘরও! কীভাবে? রইল টিপস

05:49 PM Aug 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেকোনও ভাজার ক্ষেত্রে ব্যাটার হিসেবে দারুণ কাজ করে ময়দা। এ তথ্য সবারই জানা। অন্যদিকে আবার ঝটপট মুখে জেল্লা আনতে, রোদে পোড়া ত্বক দূর করতে দারুণ কাজ করে ময়দার ফেসপ্যাক। কিন্তু এই ময়দা ঘরের অন্যান্য কাজেও আসে। অর্থাৎ ঘরের মেঝে, রান্নাঘরের সিঙ্ক, বেসিন, এমনকী, জানলার কাচ, আয়না পরিষ্কারেও দারুণ কাজ দেয় ময়দা। কীভাবে?

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

১) ওভেন তেলতেলে হয়ে উঠেছে? সাবান বা অন্য কোনও ডিটারজেন্ট ব্যবহার করার দরকার নেই। বরং অল্প পরিমাণ ময়দা জলে মিশিয়ে নিয়ে ওভেনের সারা গায়ে মাখিয়ে দিন। কিছুক্ষণ রেখে দিন। এরপর একটি শুকনো কাপড় দিয়ে হালকা হাতে ঘষে নিলেই দেখবেন তেলতেলেভাব একেবারে দূর হয়ে যাবে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

২) তবে শুধুই ওভেনের তেলতেলেভাব নয়। সিঙ্ক নোংরা হয়ে গেলে, কিংবা কালচে দাগ পড়ে গেলে, কিছুটা পরিমাণ ময়দা ঢেলে ছিটিয়ে দিন। কিছুক্ষণ রেখে শুকনো কাপড় বা স্পঞ্জ দিয়ে ঘষে নিলেই ঝকঝকে হয়ে উঠবে আপনার সিঙ্ক।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

৩) রান্নাঘরে আরশোলার উৎপাত বেড়েছে? ময়দার সঙ্গে কিছুটা পরিমাণ কপূর মিশিয়ে নিন। রান্নাঘরের নানা কোণায় ছড়িয়ে দিন সেই ময়দা। দেখবেন আরশোলার উৎপাত কমে যাবে।

[আরও পড়ুন: বাড়ির কোথায় টাকা রাখলে হবে শ্রীবৃদ্ধি? জেনে নিন কী বলছেন বাস্তুবিদরা]

৪) আয়নায় অনেক সময় ছোপ ছোপ দাগ হয়। নানা চেষ্টার পরেও সেই দাগ দূর হয় না। কোনও চিন্তা নেই। অল্প পরিমাণ ময়দার সঙ্গে জল মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। আয়নায় ভাল করে মাখিয়ে দিন। কিছুক্ষণ রেখে শুকনো কাপড় দিয়ে আয়না মুছে নিন। দেখবেন দাগ উঠে গিয়ে আয়না ঝকঝকে হয়ে উঠেছে।

৫) অনেক সময়ই সাদা মেঝেতে কালো ছোপ ছোপ দাগ পড়ে যায়। অল্প পরিমাণ ময়দায় জল মিশিয়ে পেস্ট তৈরি করে সেই দাগের উপর লাগিয়ে দিন। কিছুক্ষণ রেখে ভেজা কাপড় দিয়ে ঘষে নিলেই দেখবেন দাগ উঠে গিয়েছে।

[আরও পড়ুন: কমবে বিদ্যুতের বিল, হবে সাশ্রয়, যদি খেয়াল রাখেন এই বিষয়গুলির দিকে ]

Advertisement
Next