সংসারে সুখশান্তি চান? বেডরুম সাজানোর সময় এই বিষয়গুলির খেয়াল রাখুন

08:52 PM Aug 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারাদিনের শেষে নিশ্চিন্তের আশ্রয় বেডরুমখানি। তাতেই যতো ভালবাসা, প্রশ্রয়, আদুরে ঘুম। এমন একটি ঘর সাজাবেন যতনে। যাতে প্রত্যেকটি অবসরের মুহূর্ত হয়ে ওঠে সুন্দর।  বেডরুম সাজানোর ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখা প্রয়োজন। খুব বেশি জিনিস যেন তাতে না থাকে। তাই বেছে বেছে এমন জিনিস রাখবেন, যা দেখতেও সুন্দর, আর ব্যবহারের উপযোগী। 

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

বেডরুম অর্থাৎ শোওয়ার ঘরে খাট খুবই গুরুত্বপূর্ণ জিনিস। নিজের চাহিদা মতো পুরনো ডিজাইনের খাট বানিয়ে নিতে পারেন, আবার আধুনিক খাটও দোকান থেকে কিনে পারেন। এখন অনেকেই মডার্ন উডের খাট পছন্দ করেন। অনেকে আবার বেডরুমে বক্স খাট রাখতে পছন্দ করেন। এতে দরকারি জিনিসপত্র রাখার বাড়তি জায়গাও পাওয়া যায়। 

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

খাটের উপরে কোন গদি পাতবেন সেই সিদ্ধান্ত অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বস্তুটি ঠিকঠাক না হলে ঘুম তো ভাল হবেই না, শরীরে ব্যথা-বেদনাও অনুভব করবেন। তাই হয় ভাল কারিগর দিয়ে গদি বানাবেন, নয়তো ভাল দোকান থেকে কিনবেন।

[আরও পড়ুন: রান্না বা রূপচর্চায় নয়, ময়দা দিয়ে ঝকঝকে হবে ঘরও! কীভাবে? রইল টিপস]

গদির সঙ্গেই ম্যাচ করে বালিশ আর চাদর কিনবেন। এতে বেডরুম অর্থাৎ  শয়নকক্ষের সৌন্দর্য বেড়ে যাবে। গোটা ঘরে একটা প্রশান্তির আবহ থাকবে। 

শোওয়ার ঘরে শুধু খাট রাখলেই হবে না একটা বসার জায়গাও রাখা প্রয়োজন। ছোট্ট একটি সোফা বা দু’টি সুন্দর চেয়ার রেখে দিতে পারেন। এতে আপনিও যখন তখন বসতে পারবেন, আবার কেউ বেডরুম দেখতে এলে তাঁকেও বসতে দেওয়া সম্ভব হবে। 

বেডরুমের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি ছোট্ট ডেবিল ল্যাম্প ও আয়নাযুক্ত ড্রেসিং টেবিল। সকালে উঠে সাজসজ্জার  জন্য ড্রেসিং টেবিলই ভরসা। আবার রাতের বেলা অল্প আলো পেতে ভরসা টেবিল ল্যাম্প। বই পড়া বা লেখালেখির শখ যাঁদের রয়েছে, তাঁদের ক্ষেত্রে খুবই কার্যকরী। 

[আরও পড়ুন: বাসন মাজার সাবানেই এবার ঝকঝকে হবে ঘরের মেঝে! কীভাবে? রইল টিপস

 

Advertisement
Next