shono
Advertisement

পোশাকে নয়, গামছা প্রিন্টের অন্দরসজ্জায় ঘরে আনুন অভিনবত্ব, রইল টিপস

সামান্য কাজেই নতুনত্বের ছোঁয়া পাবে আপনার ঘর।
Posted: 08:03 PM Jan 05, 2023Updated: 08:50 PM Jan 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোজকার অকিঞ্চিৎকর সাংসারিক সামগ্রী গামছা যে কত আকর্ষণীয় ফ্যাশনের উপাদান, তা আগেই দেখিয়েছেন বাংলাদেশি ডিজাইনার (Designer) বিবি রাসেল। তাঁর তৈরি করা গামছা পোশাক এখন গোটা বিশ্বে সমাদৃত। এমনকী নানা দেশে এই মুহূর্তে গামছা নিয়ে ফ্যাশনের যেসব কাজ হচ্ছে, সেসবেরই নেপথ্যে বিবি রাসেলের দেখানো পথ। তাকেই আরও এগিয়ে নিয়ে চলেছেন তাঁর অনুরাগীরা। যাই হোক, বিবি রাসেলকে (Bibi Russell)নিয়ে এই প্রতিবেদন নয়। কিন্তু অবশ্যই তাঁর কথা উল্লেখ না করলেও চলবে না। গামছা পোশাক নয়, আজকের আলোচ্য বিষয় গামছা (Gamchha) দিয়ে অন্দরসজ্জা।

Advertisement

গামছা শাড়ি, ড্রেস, কুর্তি কিংবা পাঞ্জাবি – এসব খুবই চেনা ছবি। কিন্তু গামছা দিয়ে রকমারি নকশার অন্দরসজ্জা (Interior Design) সম্ভব, তা কি ভেবে দেখেছেন? এবার ট্রেন্ডিং গামছা প্রিন্টের বেডকভার, টেবিল ম্যাট, পর্দা-সহ ঘরের নানা সামগ্রী। এসব তৈরি করা কঠিন কিছু নয়। টেবিলম্যাটের উপর গামছা প্রিন্টের যে কোনও কাপড় দিয়ে কভার দিয়ে ফেলুন। সেটাই আপনার টেবিলে একেবারে অনন্য হয়ে উঠবে। অথবা যদি আপনি নিজে হাতের কাজে নিপুণ হন, তাহলে চিন্তাই নেই। গামছা প্রিন্টের কাপড় কিনে নিজেই সেলাই করে বানিয়ে তুলুন টেবিলম্যাট।

[আরও পড়ুন: পাখির চোখ লোকসভা নির্বাচন, ২০২৪ সালের ১ জানুয়ারিই খুলবে রাম মন্দির, ঘোষণা শাহর]

মাটির কিংবা ধাতুর ফুলদানি মুড়ে দিতে পারেন গামছায়। ফুলদানির আকারে রংবেরঙের গামছা কাপড় কেটে কেটে সুন্দর করে তা দিয়ে মুড়ে দিন। মনে হবে নতুন সামগ্রী। সোফার কুশনেও থাকতে পারে গামছার ছোঁয়া। টেবিলম্যাটের মতো কুশনের মাপে গামছা প্রিন্টের কভার বানিয়ে পরিয়ে দিন। তাহলেই বদলে যাবেন কুশনের ডিজাইন। এবং হয়ে উঠবে আকর্ষণীয়।

এ তো গেল ছোটখাটো ঘর সাজানোর জিনিসে গামছার ছাপ আনার টিপস। যদি নিজের হাতে কিছুই বানাতে না চান, তাহলেও সমস্যা নেই। গামছার মতো ছাপের বেডকভার তো আজকাল বাজারেই পাওয়া যায়। তার সঙ্গে মানানসই বালিশ বা পাশবালিশের কভার বানিয়ে নেবেন। আপনার বিছানার শোভাবৃদ্ধি হবে সহজেই।

আজকালকার ডিজাইনাররা গামছা নিয়ে স্টাইল স্টেটমেন্ট গড়ে তুলতে আগ্রহী হচ্ছেন। চাহিদাও বাড়ছে ক্রেতাদের মধ্যে। এতে খুশি তাঁতিরাও। কারণ, গামছা বুনে তাঁদের এমন কিছু আয় হতো না এতদিন। কিন্তু এখন ফ্যাশন জগতে রঙিন গামছার চাহিদা বাড়ছে। ফলে ঘরে লক্ষ্মীর আগমনও হচ্ছে।

[আরও পড়ুন: ‘প্রিয় দিদি’কে জন্মদিনের শুভেচ্ছা, মমতাকে ‘মিষ্টি’ উপহার পাঠালেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement