shono
Advertisement

বিয়ে করলেই সন্তান হবে, সঙ্গমের আবার কী দরকার? দম্পতির কথায় হতবাক নার্স

যৌনতা সম্পর্কে কোনও ধারণাই ছিল না ওই দম্পতির। The post বিয়ে করলেই সন্তান হবে, সঙ্গমের আবার কী দরকার? দম্পতির কথায় হতবাক নার্স appeared first on Sangbad Pratidin.
Posted: 06:22 PM Jun 19, 2020Updated: 06:22 PM Jun 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমাজ অনেক দূর অগ্রসর হয়েছে। আজ সেক্স বা যৌনতা সম্পর্ক আজ কিশোর-কিশোরীরাও জানে। আর এমন পরিস্থিতিতে কিনা এক বিবাহিত দম্পতি সেক্সের ব্যাপারে কিছুই জানত না! এমনও হয়? অবাক কাণ্ড হলেও এমন ঘটনাই ঘটেছে এক ব্রিটিশ নার্সের সঙ্গে। তাঁর নাম রেচেল হারসন। তিনি জানিয়েছেন, একসময় তাঁর এমন এক দম্পতির সঙ্গে সাক্ষাৎ হয়েছিল যারা জানতই না সন্তানের জন্ম দিতে হলে যৌনতা অবশ্যম্ভাবী।

Advertisement

ব্যাপারটা তাহলে খুলেই বলা যাক। রেচেল জানিয়েছেন, ৪০ বছরেরও বেশি সময় ধরে তিনি নার্সের কাজ করছেন। সম্প্রতি তিনি ‘Handle With Care: Confessions of an NHS Health Visitor’ নামে একটি বই প্রকাশ করেছেন। বইটিতে, তিনি একজন স্বাস্থ্যকর্মী হিসাবে তাঁর দীর্ঘ কেরিয়ারের নানারকম উদ্ভট এবং হাস্যকর অভিজ্ঞতার কথা লিখেছেন। সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি ওই বই থেকেই একটি অভিজ্ঞতার কথা বলেন। রেচেল জানান, একবার তাঁর এক অদ্ভুত দম্পতির সঙ্গে আলাপ হয়েছিল। তাঁদের বক্তব্য ছিল অনেক বছর হয়ে গিয়েছে তাঁদের বিয়ের। কিন্তু তাঁদের কোনও সন্তান হয়নি। স্বাভাবিকভাবেই তখন মেডিক্যাল টেস্টের কথা ওঠে। একজন চিকিৎসক তাঁদের যৌন সম্পর্কের কথা জিজ্ঞাসা করেন। তখনই এক আশ্চর্য তথ্য উদঘাটিত হয়।

[ আরও পড়ুন: বড়পর্দা বা ডিজিটাল প্ল্যাটফর্ম নয়, প্রসেনজিতের ছবি ‘নিরন্তর’ মুক্তি পাচ্ছে টেলিভিশনে ]

যৌনতার কথা শুনে অবাক হয়ে যান ওই দম্পতি। তাঁদের ধারণা ছিল একজন পুরুষ আর একজন মহিলার বিয়ে হয়েই বুঝি সন্তান আপনাআপনি চলে আসে। এর জন্য যে ওই পুরুষ ও মহিলাকে শারীরিক সম্পর্কে যেতে হয়, তা নিয়ে কোনও ধারণাই তাঁদের ছিল না। রেচেলের উপর দায়িত্ব বর্তায় ওই দম্পতিতে ‘সেক্স এডুকেশন’ দেওয়ার। অর্থাৎ, যৌনতা কী ও কেন, তা জানানোর। এক বিবাহিত দম্পতিতে এসব শেখানো সহজ কথা নয়। কিন্তু কাজ তো কাজই। তাই এই বেয়াড়া কাজের দায়িত্ব নিতেই হয় রেচেলকে। কয়েকবার তিনি ওই দম্পতির সঙ্গে দেখা করেছিলেন। আর তারপর? রেচেল জানান, ওই কয়েকবার ভিজিটের পর তো তাঁরা একে অপরের থেকে হাত সরাতেই পারতেন না।

[ আরও পড়ুন: আত্মহত্যার প্ররোচনায় মামলা! সুশান্তের পোস্টার নিয়ে বিক্ষোভ সলমনের বান্দ্রার বাড়ির সামনে ]

The post বিয়ে করলেই সন্তান হবে, সঙ্গমের আবার কী দরকার? দম্পতির কথায় হতবাক নার্স appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার