Advertisement

বুদ্ধিমানরা সহজে প্রেমে পড়েন না, কোন যুক্তিতে একথা বলছেন বিশেষজ্ঞরা?

03:14 PM Jul 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমে পড়া বারণ নয়। তবে বুদ্ধিমান মানুষদের পক্ষে প্রেমে পড়া আবার সহজও নয়। কারণ এমন মানুষজনের মনে বিশ্বাসের চাইতে যুক্তির প্রাধান্য বেশি। যুক্তির ধারেই ভালবাসার স্বপ্ন ভাঙার সম্ভাবনা প্রবল। বিশেষজ্ঞরা জানাচ্ছেন,

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

১) বুদ্ধিমান মানুষরা কোনও বিষয় নিয়ে বড্ড বেশি ভাবেন। কোনও সিদ্ধান্তের পরিণতি কী হতে পারে, তা নিয়েই চিন্তায় আকুল হন। এত ভাবনাচিন্তার ফলেই তাঁরা সিদ্ধান্ত নিয়ে উঠতে পারেন না। ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়া কোনও খারাপ বিষয় নয়। তবে কতটা ভাবা উচিত, কতটা না ভাবলেও চলে, তা বোঝাও বেশ জরুরি।

২) কার সঙ্গে থাকতে পারবেন, কার সঙ্গে থাকতে পারবেন না তা বুদ্ধিমান মানুষজন অল্প সময়েই বুঝে যান। আর অযথা ভুল মানুষের সঙ্গে সম্পর্ক রাখার চাইতে তাঁরা সিঙ্গল থাকতে পছন্দ করেন।

ছবি: প্রতীকী

[আরও পড়ুন: প্রাক্তনের সঙ্গে ফের প্রেম? মাথায় রাখুন এই ৭ বিষয়]

৩) সম্পর্কে ভালবাসা কখনও একরকম থাকে না। সময়ের সঙ্গে সঙ্গে তা পালটাতে থাকে। অনেক সময় দেখা যায় শুধুই তিক্ততা অবশিষ্ট রয়ে গিয়েছে। এই সময়টি আগে থেকে আঁচ করতে পারেন বুদ্ধিমানরা। সময় থাকতেই আলাদা পথ বেছে নেন তাঁরা।

৪) কথায় বলে কলসি ভরতি থাকলে তাতে শব্দ কম হয়। বুদ্ধিমান মানুষজনও বেশি কথা বলতে পছন্দ করেন না। তাঁদের এই শান্ত স্বভাবকে অনেকে অহংকার হিসেবে ধরে নেন। তাই দূরত্ব বজায় রাখেন। এমন মানুষের মন বোঝা সহজ কম্ম নয়। আর এই বোঝার বোঝা কেউ সহজে নিতে চান না।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

৫) বুদ্ধিমান মানুষের জীবনে ভালবাসাই সবকিছু নয়। প্রেম বা ভালবাসা তঁদের জীবনের একটু গুরুত্বপূর্ণ অঙ্গ মাত্র। এমন মানুষজন নিজেদের নির্দিষ্ট একটি লক্ষ্য স্থির করে নেন। আর তাতেই অবিচল থাকেন।

ছবি: প্রতীকী

[আরও পড়ুন: দুই ছেলের সঙ্গে বসেই নিয়মিত পর্ন ভিডিও দেখেন এই পপ তারকা, কেন জানেন?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next