Advertisement

মিউজিয়ামে রাখা নগ্ন ছবি ও শিল্পকর্মের অর্থ কী? বোঝাবেন খোদ পর্নস্টাররা!

07:11 PM Jul 23, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নগ্নতা মানেই অশ্লীলতা। এমন সরল সমীকরণের পাথর সমাজের বুকে দীর্ঘদিন জাঁকিয়ে বসে আছে। সৌন্দর্য সবার চোখে ধরা পড়ে না। যে চোখ এর মর্যাদা দিতে জানে, তার সামনেই উন্মুক্ত হয়। ধরা দেয় মুহূর্তের নান্দনিকতায়। নান্দনিকতার সেই গুরুত্বই এবার বোঝাবেন পর্নস্টাররা। হ্যাঁ, বিশ্বের কিছু প্রখ্যাত মিউজিয়ামের নগ্ন ছবি ও ভাস্কর্যের ব্যাখ্যা দেবেন পর্নহাবের (Pornhub) মতো জনপ্রিয় অ্যাডাল্ট সাইটের তারকারা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনা (Coronavirus) কারণে বিশ্বের অনেক মিউজিয়াম (Museums) ও আর্ট গ্যালারি (Galleries) বন্ধ ছিল। নিউ নর্মালে যেগুলি খুলেছে, তাতেও বহু বিধিনিষেধ রয়েছে। দর্শকরাও খুব একটা মিউজিয়াম বা আর্ট গ্যালারিতে যাওয়ার উৎসাহ পাচ্ছেন না। তাঁদের উৎসাহ জোগাতেই নাকি বিশেষ এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ক্লাসিক ন্যুড মিউজিয়াম গাইড (Classic Nudes museum guide) দেবেন পর্নস্টাররা।

Advertising
Advertising

[আরও পড়ুন: যৌনশিক্ষায় যোগ হোক পর্নোগ্রাফিও, কেন এমন দাবি মার্কিন পর্নস্টারের?]

বিশেষ এই পদক্ষেপের জন্য প্রাথমিকভাবে চারটি মিউজিয়াম ও গ্যালারি বাছা হয়েছে। এই তালিকায় রয়েছে লন্ডনের ন্যাশনাল গ্যালারি (National Gallery), নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্ট (Metropolitan Museum of Art), ফ্লোরেন্সের প্রাডো ইন মাদ্রিদ (Prado in Madrid) ও প্যারিসের লভরে অ্যান্ড মুসি ডি’অরসে (Louvre and Musee d’Orsay)। এই মিউজিয়াম গুলির নগ্ন শিল্পকর্মকে ব্যাখ্যা করবেন পর্নস্টাররা। এর জন্য নাকি পর্নহাবে আলাদা একটি সেকশন করা হয়েছে। এই পদক্ষেপ নিয়ে আবার অনেকে আপত্তি তুলেছেন। তাঁদের দাবি, এর মাধ্যমে ইতিহাসকে বিকৃত করার চেষ্টা করা হচ্ছে।

[আরও পড়ুন: বুদ্ধিমানরা সহজে প্রেমে পড়েন না, কোন যুক্তিতে একথা বলছেন বিশেষজ্ঞরা?]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next