Advertisement

প্রেমিক যদি হয় রাগী মানুষ! কাবু করুন এই ৫ উপায়ে

08:35 PM Jul 26, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেউ বেশি রেগে যান, কারও রাগের মাত্রা অনেক কম। কমবেশি রাগ কিন্তু আমরা সবাই করেই থাকি। এতে কিন্তু দোষ নেই। বরং রাগ (Anger Management) এমন একটা ইমোশন যা কিনা চেপে রাখলে বরং শরীর খারাপ হবেই। তবে সব জিনিষের একটা বর্ডার লাইন হওয়া উচিত। কোনও কিছুই বেশি ভাল না। রাগও তেমনি। কিন্তু সমস্যা হচ্ছে, যিনি রাগছেন তিনি তো কবীর সিং মার্কা আদবকায়দা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। আর যাকে সহ্য করতে হচ্ছে তিনিই বিপাকে। এবারের টিপস সেই বিপাকে পড়া মানুষদের জন্য। বিশেষ করে সেই সব মহিলা, যাঁরা তাঁদের কবীর সিং (Kabir Singh) টাইপের প্রেমিক নিয়ে দিন কাটাচ্ছেন!

Advertisement

১) আপনার প্রেমিক দুমদাম রেগে যাচ্ছে। তবে সেই রাগের পরিমাপটা দেখে নিন। যদি দেখেন, প্রেমিকের এই রেগে যাওয়াটা ঘন ঘন এবং রেগে যাওয়ার পর মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ছে। তাহলে বিষয়টিকে একেবারেই হালকাভাবে নেবেন না। বরং চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করুন।

[আরও পড়ুন: যৌনশিক্ষায় যোগ হোক পর্নোগ্রাফিও, কেন এমন দাবি মার্কিন পর্নস্টারের?]

২) কেন রেগে গিয়েছেন? ব্যাপারটা খতিয়ে দেখুন। দরকার পড়লে সেটা নিয়ে আলোচনা করুন।
৩) আপনার প্রেমিক বা স্বামী প্রচণ্ড রেগে গেলে। তাঁর সামনে আপনি থাকুন ঠান্ডা। দরকার পড়লে, চুপ থাকুন কিছুক্ষণ। স্বামী বা বয়ফ্রেন্ডকে শান্ত করার চেষ্টা করুন। যদি উনি কিছু ভুলও বলেন, সেই সময়টার জন্য ছাড় দিন। পরে ঠান্ডা হলে এমনভাবে আলোচনা করুন যাতে রাগ নিয়ন্ত্রণে থাকে।
৪) আপনার বয়ফ্রেন্ড বা স্বামী দুমদাম রেগে যাচ্ছে বলে কথা বলা বন্ধ করবেন না বা এড়িয়ে যাবেন না। তাঁকে এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য সাহায্য করুন।
৫) মন খুলে কথা বলুন। বয়ফ্রেন্ড বা স্বামীর সমস্যার কথা শুনুন। নিজের দিকটাও বোঝান। প্রেমিককে বলুন, তাঁর প্রচণ্ড রাগ আপনাদের সম্পর্ককে তিক্ত করে দিতে পারে। অন্তত সম্পর্কের খাতিরে যেন একটু নিজেই নিয়ন্ত্রণ করে।

তবে শুধু পুরুষেরাই নয়, ঠিক এ ঘটনা ঘটাতে পারে কোনও নারীও। সেক্ষেত্রে প্রেমিকা বা স্ত্রীর রাগে বিরক্ত না হয়ে, পাশে থাকুন। মনে রাখবেন, এই রাগ কিছুক্ষণের, ভালবাসার সময় অনেক দীর্ঘ!

[আরও পড়ুন: প্রাক্তনের সঙ্গে ফের প্রেম? মাথায় রাখুন এই ৭ বিষয়]

Advertisement
Next