Advertisement

সঙ্গী মদের নেশায় বুঁদ? জেনে নিন কীভাবে সামলাবেন

10:02 PM Sep 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেম কার সঙ্গে, কখন হয়ে যাবে তা আগে থেকে বোঝা যায় না। কারণ, প্রেম এমন এক আবেগ, যা কিনা কোনও যুক্তিতক্কের ধার ধারে না। তাই তো অনেক সময়ই এমন কোনও মানুষকে আপনি ভালবেসে ফেলবেন, যার হয়তো কোনও অভ্যাস একেবারেই আপনার পছন্দ নয়। তা বলে কি প্রেমে (Love Tips) ভাঁটা পড়বে? একেবারেই নয়।

Advertisement

অনেক সময়ই দেখা যায়, আপনার সঙ্গী অ্যালকোহলের (Alcoholic Partner) নেশায় বুঁদ। আপনার চোখের সামনেই সঙ্গী বিপথে যাচ্ছে। অনেক সময়ই আপনার চুপ করে সব সহ্য করা ছাড়া উপায় থাকে না। কারণ, আপনি জানেন সঙ্গীকে বাধা দিলেই মুশকিল! এই সমস্যার সমাধান কিন্তু খুব কঠিন নয়।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});
অশান্তি করে একবারেই সঙ্গীর এই নেশা ছাড়ানোর চেষ্টা করবেন না।

[আরও পড়ুন: সঙ্গমের পরে শরীরে আদরের দাগ? লজ্জা না পেয়ে ঢেকে ফেলুন এই ৫ উপায়ে]

১) সঙ্গীর সঙ্গে মন খুলে কথা বলুন। তাঁর অতিরিক্ত মদ্যপান যে আপনাকে আঘাত করছে, তা জানান। দরকার পড়লে সম্পর্কের উপর প্রভাব পড়ার কথাও জানান তাঁকে। তবে এই আলোচনায় দোষারোপ যেন কম থাকে।
২) ঝগড়া, ঝামেলা, অশান্তি করে একবারেই সঙ্গীর এই নেশা ছাড়ানোর চেষ্টা করবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। বরং ঠান্ডা মাথায় পুরো বিষয়টি আলোচনা করুন।

৩) সঙ্গীকে অ্যালকোহল ছাড়ানোর ক্ষেত্রে কখনই তাড়াহুড়ো করবেন না। বরং তাঁকে সাহায্য করুন।

৪) সঙ্গী মদের নেশায় বুঁদ হওয়ায় তাঁকে একঘরে করে রাখা চলবে না। বরং, সঙ্গীর সঙ্গে খোলামেলা আড্ডা দিন। সবার সামনে তাঁর নেশা নিয়ে আলোচনা করাও ঠিক হবে না।

সবার সামনে তাঁর নেশা নিয়ে আলোচনা করাও ঠিক হবে না।

[আরও পড়ুন: কন্ডোমের বদলে যৌনাঙ্গে আঠা! উদ্দাম যৌনতার পরই প্রাণ হারালেন যুবক]

৫) চেষ্টা করুন বাড়ির পরিবেশ শান্ত রাখতে। সঙ্গীকে সময় দিন। চেষ্টা করুন সঙ্গী যেন আপনার সামনেই মদ্যপান করেন। তাহলে বেশি মদ পান করার ক্ষেত্রে আপনি তাঁকে আটকাতে পারবেন।

সবশেষে, কেন আপনার সঙ্গী নেশা থেকে বের হতেই পারছেন না, তা জানার চেষ্টা করুন। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

Advertisement
Next