Advertisement

বিয়ের পরও সুযোগ পেলে হস্তমৈথুন করেন! বাজে অভ্যাস নয় তো?

10:26 PM Nov 16, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হস্তমৈথুন বা স্বমোহন শব্দটা শুনলেই লোকে একেবারে ছ্য়াঁ ছ্য়াঁ করে ওঠেন। নীতি পুলিশরা তো হই হই শুরু করে দেন। যেন পাপের অপর নামই হস্তমৈথুন। তবে জানেন কি? বিশেষজ্ঞরা বলছেন, পুরুষ ও মহিলারা হস্তমৈথুন না করলেই বিপদ। এতে শরীর ও মনের ক্ষতি হতে পারে। তবে সে কথা এখন থাক। বরং হস্তমৈথুন নিয়ে চলে আসা দীর্ঘদিনের এক ভুল ধারণাকে ভাঙার জন্য়ই এই প্রতিবেদন।

Advertisement

অনেকে মনে করেন, বিয়ের আগে যদিও বা হস্তমৈথুন করা যায়, বিয়ের পরে নৈব নৈবচ। কারণ, এতে নাকি স্বামী বা স্ত্রীকে অপমান করা হয়। তাঁদের বিশ্বাস ভঙ্গ করা হয়!

মনোবিদরা বলছেন, বিয়ে, সম্পর্ক এগুলোর সঙ্গে হস্তমৈথুনের কোনও যোগাযোগ নেই। কারণ, হস্তমৈথুন একেবারেই শরীরি এক প্রক্রিয়া। যার সঙ্গে প্রেম, ভালবাসার কোনও সম্পর্ক নেই।

[আরও পড়ুন: একই কন্ডোম ব্যবহার করতে পারবেন নারী ও পুরুষ! কবে বাজারে পাবেন? ]

বিয়ের পর হস্তমৈথুন করলে কিন্তু সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে যৌন জীবন খারাপ হয়ে যেতে পারে এমন ধারণা ভুল। বরং হস্তমৈথুন আপনার যৌন জীবনকে অনেক বেশি অ্যাক্টিভ করে তুলবে।

বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত হস্তমৈথুন করা মহিলাদের পক্ষে স্বাস্থ্যকর। তবে মহিলাদের হস্তমৈথুন নিয়ে আমাদের দেশে যে ধরনের ট্যাবু রয়েছে তা থেকে আগে বের হওয়া প্রয়োজন।

অনেক দম্পতিই আছে যারা যৌন মিলনের সময় সম্ভোগে লিপ্ত না হয়ে শুধু হস্তমৈথুনে আনন্দ খুঁজে পান। অনেকে হস্তমৈথুনেই খুঁজে পান চরম যৌনসুখ।

অনেক দেশেই স্কুলে সেক্স এডুকেশনে হস্তমৈথুন নিয়ে পড়াশুনোও করানো হয়। যাতে এই নিয়ে কোনও ভুল ধারণা তৈরি না হয়। 

সবশেষে আপনি কীভাবে যৌন সুখ পাচ্ছেন তা একেবারেই আপনার ব্যক্তিগত পছন্দ। তাই সমাজ কী ভাবছে তা নিয়ে চিন্তা না করাই শ্রেয়।

[আরও পড়ুন: সঙ্গমের তীব্র সুখের পরও হতাশ বা বিষন্ন হওয়া স্বাভাবিক, কেন একথা বলছেন বিশেষজ্ঞরা? ]

Advertisement
Next